reporterঅনলাইন ডেস্ক
  ৩১ আগস্ট, ২০১৯

হালকা বৃষ্টিতে কমতে পারে তাপমাত্রা

দেশের কয়েকটি অঞ্চলে সামান্য বৃষ্টি ছাড়া শুক্রবার সারাদেশে কোনো বৃষ্টিপাত হয়নি। বরং দেশের বেশিরভাগ অঞ্চলে দাবদাহ চলছে।

শনিবার সন্ধ্যা ৬টার আগ পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, উত্তর পশ্চিম বঙ্গোপসাগর ও তার আশপাশের এলাকায় অবস্থান করা লঘুচাপটি দুর্বল অবস্থায় রয়েছে। দেশে মৌসুমি বায়ু কম সক্রিয়।

তাই আজ সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এদিকে শনিবার সকালে রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি হয়েছে। ফলে কমতে পারে তাপমাত্রা।

আজ সকাল ৭টা পরবর্তী ৬ ঘণ্টার জন্য ঢাকা ও এর পার্শ্ববর্তী এলাকার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। আকাশ মেঘলা থাকতে পারে। বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

আবহাওয়ার পূর্বাভাসে আরও বলা হয়েছে, রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে।

এছাড়া শনি ও রোববার বৃষ্টির পরিমাণ কিছুটা বাড়তে পারে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আবহাওয়া,বৃষ্টি,তাপমাত্রা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close