reporterঅনলাইন ডেস্ক
  ২২ জুন, ২০১৯

বৃষ্টি বাড়ার সম্ভাবনা

মৌসুমি বায়ুর প্রভাবে সারা দেশে মেঘলা আবহাওয়া এবং কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হচ্ছে। এতে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে বলেন জানিয়েছেন আবহাওয়াবিদরা।

তাদের মতে, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা ও বরিশাল বিভাগের অনেক জায়গায় এবং চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। যে কারণে শনিবারও চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা বন্দরে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারগুলোকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি এসে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

এদিকে খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, যশোর, চট্টগ্রাম, কক্সবাজার, কুমিল্লা, টাঙ্গাইল, পাবনা, মাদারীপুর, ঢাকা ও সিলেট অঞ্চলের ওপর দিয়ে অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে বলে আশঙ্কা করছে আবহাওয়া অধিদপ্তর। তারা জানাচ্ছেন, দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব দিক থেকে আসা ঝড়ো হাওয়ার গতি হতে পারে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার। সেই সঙ্গে বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

পিডিএসও/রি.মা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বৃষ্টি,বাড়া,সম্ভাবনা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close