reporterঅনলাইন ডেস্ক
  ১৫ জুন, ২০১৯

আষাঢ়ের প্রথম বৃষ্টিতে স্বস্তির পরশ

দেশে পুরো জৈষ্ঠ মাস ধরে চলছিল তাপপ্রবাহ। বৃষ্টির দেখা একেবারেই ছিলো না। তবে আষাঢ়ের প্রথমদিনেই কালো মেঘে ঢাকা পড়েছে আকাশ।

শনিবার সকালে রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলে শুরু হয় গুড়ি গুড়ি বৃষ্টি। হালকা এই বৃষ্টিতে কয়েকদিনের তাপপ্রবাহে অতিষ্ঠ জনজীবনে নেমে আসে স্বস্তির পরশ।

আজ থেকে বাংলা বর্ষপঞ্জিতে শুরু হলো বর্ষাকাল। আবহমান বাংলার চিরায়ত বর্ষার রূপ-রস আর সৌন্দর্য ও প্রকৃতির বিচারে তাপবিদগ্ধ তৃষিত ধরা নববর্ষার বারিধারায় সিক্ত হওয়ার দিন এলো।

শনিবার সকালে আবহাওয়াবিদ মো. আবুল কালাম মল্লিক জানান, পশ্চিমা লঘুচাপ ও মৌসুমি বায়ুর প্রভাব বিদ্যমান। এর ফলে দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি হয়েছে। রাজধানীতে সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত ১ মি.মি বৃষ্টি রেকর্ড করা হয়েছে। তিনি আরও জানান, বৃষ্টির সঙ্গে প্রায় ৪০ কিলোমিটার বেগে দমকা হাওয়া বয়ে যায়।

তবে সকালে বৃষ্টিতে দুর্ভোগে পড়েন রাজধানীর অফিসগামী মানুষসহ স্কুলগামী শিক্ষার্থীরা। রাস্তাঘাটে যে ধুলোবালি জমে থাকে, তা থেকে নগরবাসীর কিছুটা রেহাই পেয়েছে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আজ ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় হালকা বৃষ্টি বা মাঝারী ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আষাঢ়,বৃষ্টি,বর্ষা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close