পূর্বাভাস থাকলেও বৃষ্টির দেখা নেই

প্রকাশ : ৩১ মে ২০১৯, ১২:২৩

অনলাইন ডেস্ক

গত কয়েকদিন ধরে বৃষ্টির পূর্বাভাস থাকলেও রাজধানীসহ বিভিন্ন অঞ্চলে বৃষ্টির দেখা মেলেনি। ফলে মৃদু তাপপ্রবাহ অব্যাহত রয়েছে।এতে জনজীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। তবে সাধারণত জুন মাসের ১ তারিখ থেকে শুরু হয় মৌসুমি চাপ। ফলে এ সময় থেকে বৃষ্টির সম্ভাবনা থাকে প্রবল।

আবহাওয়াবিদ শাহিনুল ইসলাম জানান, সাধারণত ১ জুন থেকে শুরু হয় মৌসুমি চাপ। এতে বৃষ্টির প্রবণতা বৃদ্ধি পায়। সেই ক্ষেত্রে জুন মাসের প্রথম সপ্তাহ থেকেই সারাদেশে বৃষ্টি হতে পারে। এতে তাপপ্রবাহ কমবে।

এদিকে শুক্রবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টা আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, ময়মনসিংহ, ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। তবে পরবর্তী ৭২ ঘণ্টায় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাতের কার্যাশক্তি বৃদ্ধি পেতে পারে।

অপরদিকে রাজশাহী, পাবনা, ঢাকা, মাদারীপুর, রাঙামাটি, নোয়াখালী ও বরিশাল অঞ্চলসহ খুলনা বিভাগের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু কিছু এলাকায় অব্যাহত থাকতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

পিডিএসও/হেলাল