reporterঅনলাইন ডেস্ক
  ১২ মে, ২০১৯

কমবে তাপমাত্রা

বৃষ্টির দেখা আজই মিলতে পারে

দেশের বিভিন্ন অঞ্চলে রোববার বিকেলের পর থেকে বজ্রসহ বৃষ্টি হতে পারে। সোমবার থেকে বৃষ্টির প্রবণতা বৃদ্ধি পাবে। সেই সাথে কমবে তাপমাত্রা। আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ কথা জানানো হয়েছে।

এতে বলা হয়, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, রাজশাহী, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

তাপমাত্রা পরিস্থিতি নিয়ে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, টাঙ্গাইল, ফরিদপুর, গোপালগঞ্জ, নোয়াখালী, রাজশাহী ও পাবনা অঞ্চলসহ খুলনা বিভাগের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু কিছু জায়গায় প্রশমিত হতে পারে। ফলে সারাদেশের দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা (১-২) ডিগ্রি হ্রাস কমতে পারে। গত ২৪ ঘণ্টায় রাজশাহীতে সর্বোচ্চ ৩৮.৫ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করা হয় যা আগের চেয়ে ১ ডিগ্রি কম। এছাড়া নেত্রকোণায় ২১ মি.মি. বৃষ্টিপাতের রেকর্ড করা হয়েছে।

পূর্বাভাসে আরো বলা হয়, হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় পশ্চিম লঘুচাপ বিরাজ করছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। আগামী তিনদিনের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, এই সময়ে তাপমাত্রা আরো হ্রাস পেতে পারে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
তাপমাত্রা,আবহাওয়া,পূর্বাভাস
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close