reporterঅনলাইন ডেস্ক
  ০৫ মে, ২০১৯

সতর্ক সংকেত প্রত্যাহার, ফের বাড়বে তাপমাত্রা

ঘূর্ণিঝড় ফণী বাংলাদেশ অতিক্রম করে চলে যাওয়ার পর দেশের ৪ সমুদ্রবন্দরে জারি করা সতর্ক সংকেত প্রত্যাহার করা হয়েছে। রোববার সকালে আবহাওয়া অধিদফতরের এক বিজ্ঞপ্তিতে সতর্কতা প্রত্যাহারের কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, উত্তর বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকায় ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার আশঙ্কা নেই। চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্রবন্দরকে সতর্কতা সংকেত নামিয়ে ফেলতে বলা হয়েছে।

আবহাওয়া অধিদফতর জানায়, ফরিদপুর-ঢাকা অঞ্চল এবং এর পার্শ্ববর্তী এলাকায় অবস্থান নেওয়া ঘূর্ণিঝড় 'ফণী' আরও উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর ও দুর্বল হয়ে প্রথমে স্থল গভীর নিম্নচাপ এবং পরে নিম্নচাপে পরিণত হয়। পরে এটি আরও দুর্বল হয়ে লঘুচাপে পরিণত হয়।

এদিকে ফণীর প্রভাব চলে যাওয়ার পর রোববার থেকে আগামী কয়েক দিন ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বাড়বে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

ঢাকা বিভাগের পূর্বাভাসে বলা হয়েছে, তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে। সেই সঙ্গে আবহাওয়া প্রধানত শুষ্ক থাকবে। তবে দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার বেগে বাতাস বয়ে যেতে পারে।

এছাড়া সারাদেশে দিনের তাপমাত্রা ২ থেকে ৫ ডিগ্রি সেলসিয়াস এবং রাতের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
তাপমাত্রা,গরম,আবহাওয়া অধিদফতর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close