reporterঅনলাইন ডেস্ক
  ০৯ এপ্রিল, ২০১৯

দিনভর বৃষ্টির সঙ্গে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে

ঢাকা, ময়মনসিংহ ও উত্তরবঙ্গসহ কয়েক জায়গায় বৃষ্টি/বজ্রবৃষ্টিসহ ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। এসব অঞ্চলের নদীবন্দরে ২ নম্বর নৌহুশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে। মঙ্গলবার সকালে আবহাওয়াবিদ বজলুর রশিদ এ তথ্য জানান।

তিনি বলেন, আজ সকাল ৯টা থেকে পরবর্তী ৬ থেকে ৮ ঘণ্টায় টাঙ্গাইল, ময়মনসিংহ, সিলেট, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর ও কুমিল্লা অঞ্চলের উপর দিয়ে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে, সেইসঙ্গে বিচ্ছিন্নভাবে কোথাও কোথাও শিলাবৃষ্টিও হতে পারে। সকালে রংপুর অঞ্চলে বৃষ্টির সঙ্গে ঝড়ো হাওয়া শুরু হয়। এরপর ময়মনসিংহ হয়ে ঢাকায় শুরু হয় বৃষ্টি।

এর আগে আবহাওয়া অধিদপ্তর জানায়, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে বিক্ষিপ্তভাবে কোথাও কোথাও শিলা বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

অপরদিকে আজ সন্ধ্যা পর্যন্ত নদীবন্দরের পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, টাঙ্গাইল, ময়মনসিংহ, ফরিদপুর, মাদারীপুর, কুমিল্লা এবং সিলেট অঞ্চলসমূহের উপর দিয়ে পশ্চিম/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টা ৬০-৮০ কিমি বেগে বৃষ্টি/বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দর সমূহকে ২ নম্বর নৌহুশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।

এছাড়া দেশের অনন্যত্র পশ্চিম/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিমি বেগে বৃষ্টি/বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দর সমূহকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বৃষ্টি,ঝড়ো হাওয়া,নৌহুশিয়ারি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close