মঙ্গলবার পর্যন্ত বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা

প্রকাশ : ১৮ মার্চ ২০১৯, ১০:২৬

অনলাইন ডেস্ক

রাজধানীসহ দেশের বেশ কয়েকটি স্থানে রোববার রাতের অল্প বৃষ্টিতে কিছুটা স্বস্তি মিলেছে। রাত সাড়ে ১১টার দিকে রাজধানীতে দমকা হওয়াসহ হালকা বৃষ্টি হয়।

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, সোম ও মঙ্গলবার দুইদিন দেশের বিভিন্ন স্থানে হালকা বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। কোথাও কোথাও হতে পারে শিলাবৃষ্টি।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ একেএম নাজমুল হক বলেন, রাতে ঢাকা ছাড়াও খুলনা, যশোর, কুষ্টিয়া, ফরিদপুর, মাদারীপুর, কুমিল্লা, কিশোরগঞ্জসহ বেশকিছু জেলায় বৃষ্টির খবর পাওয়া গেছে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

আজ সোমবার দুপুর ১টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, ররিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম এবং সিলেট অঞ্চলের উপর দিয়ে পশ্চিম ও উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা ও ঝড়ো হাওয়াসহ বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দরকে ১ নম্বর সতর্কসংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

সেইসঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। এছাড়া বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি কাল মঙ্গলবার পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

পিডিএসও/হেলাল