আরো বৃষ্টির পূর্বাভাস

প্রকাশ | ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ১১:০৮

অনলাইন ডেস্ক

ফেব্রুয়ারি মাসের দ্বিতীয়ার্ধে দেশের উত্তর ও উত্তর পশ্চিমাঞ্চলে শিলা ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। আগামী ২৪ ঘণ্টার মধ্যে রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের দুই-এক জায়গায় বৃষ্টি হতে পারে। বৃষ্টি হলেও দিন ও রাতের বেলা তাপমাত্রা বাড়তে পারে। জানিয়েছে আবহাওয়া অধিদফতর। 

শনিবার রাত থেকেই দেশের উত্তরাঞ্চলসহ কয়েকটি এলাকায় বৃষ্টি হয়েছে। আজ রোববার সকালে ঢাকায় কালো মেঘ করে বজ্রসহ বৃষ্টি হয়। পশ্চিমা লঘুচাপের প্রভাবে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে এই বৃষ্টি। এদিকে, বসন্তে হঠাৎ বৃষ্টিতে ঢাকার বিভিন্ন এলাকার সড়কে পানি জমে যায়। চরম দুর্ভোগে পড়েন নগরবাসী।

ঢাকা ছাড়াও টাঙ্গাইল, ময়মনসিংহ, কুমিল্লা, রাজশাহী, রংপুর, কুষ্টিয়া, সাতক্ষীরাসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টিসহ ঝোড়ো হাওয়া বয়ে গেছে। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি ১৭ মিলিমিটার বৃষ্টি হয়েছে রাজশাহীতে। এ ছাড়া কুষ্টিয়ার কুমারখালিতে ১০ মিলিমিটার বৃষ্টি হয়েছে। তবে রাজশাহীতে বৃষ্টির সঙ্গে শিলাবৃষ্টিও হয়েছে।

এই বৃষ্টির মধ্য দিয়ে শীতকাল পুরোপুরি বিদায় নিয়েছে বলে জানান আবহাওয়া বিশেষজ্ঞরা। আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস বলেন, পশ্চিমা লঘুচাপের কারণে সারাদেশে বৃষ্টি হয়েছে। এ সময় এ ধরনের বৃষ্টির মধ্য দিয়ে ঋতু পরিবর্তন হয়ে থাকে। তাছাড়া শীতের বাতাস এখন বন্ধ হয়ে গেছে।

পিডিএসও/হেলাল