reporterঅনলাইন ডেস্ক
  ২৭ সেপ্টেম্বর, ২০১৮

বিশ্ব পর্যটন দিবস আজ

কাল শুরু এশিয়ান ট্যুরিজম ফেয়ার

বিশ্ব পর্যটন দিবস আজ বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর)। জনসাধারণের মধ্যে পর্যটন বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে প্রতিবারের মতো এবারো নানা আয়োজনে দিবসটি পালন করছে বাংলাদেশ। এ বছর দিবসটির প্রতিপাদ্য—‘পর্যটনশিল্প বিকাশে তথ্যপ্রযুক্তি’।

পর্যটনের ভূমিকা সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধিসহ সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক ও অর্থনৈতিক উপযোগিতাকে বিশ্বব্যাপী ছড়িয়ে দেয়া এ দিবসের লক্ষ্য। জাতিসংঘের বিশ্ব পর্যটন সংস্থার উদ্যোগে ১৯৮০ সাল থেকে প্রতি বছরই ২৭ সেপ্টেম্বর দিবসটি পালন করা হয়।

প্রতি বছরের মতো এবারো বাংলাদেশ পর্যটন করপোরেশন ও বাংলাদেশ ট্যুরিজম বোর্ডসহ বিভিন্ন পর্যটন সংস্থা দিবসটি উপলক্ষে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করেছে। দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন।

বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে আগামীকাল ঢাকায় শুরু হচ্ছে সপ্তম এশিয়ান ট্যুরিজম ফেয়ার-২০১৮। বাংলাদেশ পর্যটন করপোরেশন ও বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের সার্বিক সহযোগিতায় পর্যটন বিচিত্রা এ ট্যুরিজম ফেয়ারের আয়োজন করছে। রাজধানীর বসুন্ধরার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিতে ২৮, ২৯ ও ৩০ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা চলবে। মেলায় বাংলাদেশসহ ভারত, নেপাল, চায়না, ইন্দোনেশিয়া, ফিলিপাইন, সিঙ্গাপুরের বিভিন্ন পর্যটন সংস্থার ১২০টি স্টল অংশ নেবে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিশ্ব পর্যটন দিবস,জনসচেতনতা,এশিয়ান ট্যুরিজম ফেয়ার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close