চবিতে মায়া হরিণ উদ্ধার

প্রকাশ : ৩০ আগস্ট ২০১৮, ১৫:৩২

রিয়াজ মুন্না, চবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের পেছন থেকে একটি মায়া হরিণকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করা হয়েছে। পরবর্তীতে হরিণকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে নিয়ে যাওয়া হয়েছে।

রসায়ন বিভাগের কর্মকর্তা সুমন চৌধুরী ও সালেহ আহমেদ হরিণটিকে উদ্ধার করেন। তারা জানান, সকাল সাড়ে ৯টার দিকে হরিণটিকে ১০৮ নং রুমের জানালায় ঝুলে থাকতে দেখতে পাই। তাৎক্ষণিকভাবে আমরা চেয়ারম্যান স্যারকে অবহিত করি। পরে প্রক্টরিয়াল বডির সহায়তায় সেটি উদ্ধার করি ।

এ বিষয় জানতে চাইলে রসায়ন বিভাগের সভাপতি প্রফেসর ড. মনির উদ্দিন প্রতিদিনের সংবাদকে বলেন, এর আগেও বিজ্ঞান অনুষদের পেছনের পাহাড় থেকে হরিণ এসেছে। ধরাও পরেছে। পরে আমরা উদ্ধার করে প্রাণিবিদ্যা বিভাগের সহায়তায় ছেড়ে দেই। তবে এ হরিণটিকে আশঙ্কাজনক অবস্থায় দেখতে পেয়ে আমি নিজেই শঙ্কিত ।

বিষয়টি সম্পর্কে জানতে চাইলে বিশ্ববিদ্যালয় প্রক্টর আলী আজগর চৌধুরী প্রতিদিনের সংবাদকে বলেন, রসায়ন বিভাগে হরিণ আটকা পড়েছে এমন খবর পেয়ে আমরা সেটি উদ্ধার করি। হরিণটি বেশি আঘাতপ্রাপ্ত হওয়ায় উন্নত চিকিৎসার জন্য সিভাসুতে পাঠানো হয়েছে ।

সরেজমিনে গিয়ে দেখা যায়, কোমরে আর পেছনের পায়ে আঘাতের ফলে হরিণটি নড়াছড়া করতে পারছে না। এছাড়া বিভিন্ন জায়গায় রক্তপাতের চিহ্নও দেখা যায়।

পিডিএসও/হেলাল