reporterঅনলাইন ডেস্ক
  ১৮ জুলাই, ২০১৮

সারাদেশে একযোগে ৩০ লাখ গাছের চারা রোপণ

মহান মুক্তিযুদ্ধে নিহত ৩০ লাখ শহীদের স্মরণে সারাদেশে একযোগে রোপণ করা হলো ৩০ লাখ গাছের চারা। কেন্দ্রীয়ভাবে রাজশাহীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র প্রাঙ্গণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি ছাতিম গাছের চারা রোপণের মাধ্যমে এই কর্মসূচির উদ্বোধন করেন।

বিশ্ব পরিবেশ দিবস ও বৃক্ষমেলা এবং বৃক্ষ রোপণ অভিযান উপলক্ষে এই আয়োজন করে সরকার। গত তিন বছর ধরেই এক দিনে এই ৩০ লাখ গাছ রোপণের অভিযান করছে সরকার।

এর আগে প্রধানমন্ত্রী তার ভাষণে পরিবেশ সংরক্ষণে ব্যাপকভাবে গাছ লাগানোর আহ্বান জানান। বলেন, সরকারও এই কাজ করে যাচ্ছে। আর সামাজিক বনায়নের মাধ্যমেও ব্যাপকভাবে বৃক্ষরোপণ অভিযান চালানো হচ্ছে।

অনুষ্ঠানে সামাজিক বনায়নে উপকারভোগীদের মধ্যে টাকার চেক বিতরণ করেন প্রধানমন্ত্রী। একজন সর্বোচ্চ ১০ লাখের বেশি টাকা পেয়েছেন। বাকিরাও পাঁচ থেকে সাত লাখের মধ্যে নানা অংকের টাকা পেয়েছেন। রাস্তার পাশে বা সরকারি জমি বা নিজের জমিতে গাছ রোপণ আর রক্ষণাবেক্ষণ করে এই অর্থ পেয়েছেন তারা অংশীদার হিসেবে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
গাছের চারা রোপণ,প্রধানমন্ত্রী,শেখ হাসিনা,বিশ্ব পরিবেশ দিবস ও বৃক্ষমেলা,বৃক্ষ রোপণ অভিযান
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist