reporterঅনলাইন ডেস্ক
  ১৭ জুলাই, ২০১৮

সাগরে ৩ নম্বর সঙ্কেত, ঝরছে বৃষ্টি

উত্তর বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের কারণে চট্টগ্রাম, মোংলা, পায়রা সমুদ্রবন্দর ও কক্সবাজার বন্দরকে ৩ নম্বর সতর্কসঙ্কেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অফিস।

আবহাওয়া অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, উত্তর বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপটি পশ্চিম দিকে সরে গিয়ে বর্তমানে ভারতের ঝাড়খন্ড ও তার আশপাশের এলাকায় অবস্থান করছে। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর ও দেশের উপকূলীয় এলাকার ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

এদিকে, লঘুচাপের প্রভাবে সকাল থেকেই ঢাকাসহ দেশের কয়েকটি স্থানে বৃষ্টি হচ্ছে। সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত ঢাকায় বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ১৯. ৮ মিলিমিটার। সারাদিনই এর প্রভাব থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। এছাড়াও আগামী পাঁচ দিন বৃষ্টির প্রবণতা বাড়তে পারে।

আবহাওয়া অধিদপ্তর আজ সন্ধ্যা ৬টা পর্যন্ত পূর্বাভাসে জানায়, মঙ্গলবার চট্টগ্রাম, বরিশাল ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা, ময়মনসিংহ ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর ও রাজশাহী বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসাথে দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সাগরে ৩ নম্বর সঙ্কেত,বৃষ্টি,আবহাওয়া
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist