ঝড়ো হাওয়াসহ বজ্র বৃষ্টি হতে পারে

প্রকাশ : ১৯ জুন ২০১৮, ১৬:২০

অনলাইন ডেস্ক

রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, ঢাকা, সিলেট ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়া এবং বিজলী চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষন হতে পারে বলে আজ মঙ্গলবার বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়ছে।
সারাদেশে দিন ও রাতের তাপপাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সেঃ হ্রাস পেতে পারে উল্লেখ করে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, খুলনা বিভাগসহ গোপালগঞ্জ, ফরিদপুর, মাদারীপুর, রাজশাহী ও পাবনা অঞ্চল সমূহের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপ প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু কিছু অঞ্চল থেকে প্রশমিত হতে পারে। আজ সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৭৭ শতাংশ।
আবহাওয়া চিত্রের সংক্ষিপ্তসারে বলা হয়, পশ্চিমা লঘুচাপ ভারতের বিহার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। এর একটি বর্ধিতাংশ বাংলাদেশের উত্তরাঞ্চল হয়ে ভারতের আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। দক্ষিন-পশ্চিম মৌসুমি বায়ু বাংলাদেশের উপর কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল থেকে মাঝারি অবস্থায় রয়েছে।

পিডিএসও/মুস্তাফিজ