reporterঅনলাইন ডেস্ক
  ১৫ মে, ২০১৮

চাঁদ দেখা কমিটির সভা কাল : জানা যাবে রোজার সময়

আগামীকাল বুধবার জাতীয় চাঁদ দেখা কমিটির সভা অনুষ্ঠিত হবে। এই সভা থেকেই নির্ধারিত হবে এবারের রোজা কবে থেকে শুরু হবে। এদিন সন্ধ্যা ৭টায় ইসলামিক ফাউন্ডেশনের বায়তুল মোকাররম সভাকক্ষে হিজরি ১৪৩৯ সালের রমজান মাসের চাঁদ দেখার সংবাদ পর্যালোচনা করে রোজা শুরুর তারিখ নির্ধারণ করা হবে। ধর্মমন্ত্রী মতিউর রহমান এই সভায় সভাপতিত্ব করবেন।

আগামীকাল বুধবার চাঁদ দেখা গেলে বৃহস্পতিবার ১৭ মে থেকে রমজান মাস গণনা শুরু হবে। ফলে ধর্মপ্রাণ মুসলমানরা বুধবার রাতে তারাবি নামাজ পড়ে ওই রাতেই সেহরি খেয়ে রোজা রাখবেন। আর বুধবার চাঁদ দেখা না গেলে বৃহস্পতিবার শাবান মাসের ৩০ দিন পূর্ণ হবে। ফলে রমজান মাস গণনা শুরু হবে শুক্রবার থেকে এবং বৃহস্পতিবার রাতে হবে প্রথম তারাবি।

এদিকে আগামীকাল বাংলাদেশের আকাশে কোথাও রমজানের চাঁদ দেখা গেলে- ৯৫৫৯৪৯৩, ৯৫৫৯৬৪৩, ৯৫৫৫৯৪৭, ৯৫৫৬৪০৭ ও ৯৫৫৮৩৩৭ টেলিফোন এবং ৯৫৬৩৩৯৭ ও ৯৫৫৫৯৫১ নম্বরে ফ্যাক্স করে জানানোর অনুরোধ জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন।

পিডিএসও/মুস্তাফিজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রোজার সময়,চাঁদ দেখা কমিটির সভা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist