reporterঅনলাইন ডেস্ক
  ১৮ এপ্রিল, ২০১৮

রাজধানীতে কালবৈশাখীর আশঙ্কা

বুধবার রাতেও রাজধানীসহ দেশের কোথাও কোথাও ঝড়ো হাওয়াসহ বৃষ্টির আশঙ্কা রয়েছে। আগামী দু’দিন বৃষ্টির পরিমাণ কমলেও কালবৈশাখী হতে পারে। মঙ্গলবার রাতেও রাজধানীতে কালবৈশাখী ঝড় হয়েছিল।

আবহাওয়াবিদ আব্দুর রহমান বলেন, আজ বুধবার রাতেও দেশের অনেক অঞ্চলে বিশেষ করে রাজধানী ঢাকায় বজ্রসহ ঝড়-বৃষ্টির সম্ভাবনা আছে। এরপর আগামী দুইদিন টানা বৃষ্টি না হলেও থেমে থেমে দেশের বিভিন্ন অঞ্চলে ঝড়-বৃষ্টি হতে পারে।

তিনি আরও বলেন, গ্রীষ্মকালে কালবৈশাখী ঝড় হওয়াটা খুবই স্বাভাবিক। ঋতুর পরিবর্তনের সঙ্গে সঙ্গে আবহাওয়ারও পরিবর্তন হয়। ফলে এখন ঝড়-বৃষ্টি হওয়া স্বাভাবিক।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, রাজশাহী, পাবনা, যশোর, কুষ্টিয়া এবং সিলেট অঞ্চলগুলোর ওপর দিয়ে পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে বৃষ্টি বা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোকে ২ নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।

অন্যদিকে ঢাকা, বরিশাল, চট্টগ্রাম, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় বিজলি চমকানোর সঙ্গে সঙ্গে বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে বলে পূর্বাভাসে বলা হয়।

আবহাওয়া অধিদফতর জানায়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও এর আশেপাশের এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।এই লঘুচাপের প্রভাবেই দেশের কোথাও কোথাও ঝড় বৃষ্টি বয়ে যাচ্ছে।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রাজধানীতে কালবৈশাখী,আশঙ্কা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist