পহেলা বৈশাখে ঝড় ও শিলা বৃষ্টির আশঙ্কা

প্রকাশ : ১৪ এপ্রিল ২০১৮, ০৪:০৯ | আপডেট : ১৪ এপ্রিল ২০১৮, ১৯:৫৮

অনলাইন ডেস্ক
ama ami

আজ শনিবার পহেলা বৈশাখ। রাজধানীসহ দেশের অধিকাংশ এলাকায় ঝড়-বৃষ্টি হতে পারে বলে আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে। নতুন বাংলা বর্ষবরণে সারাদেশেই নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ইতোমধ্যে উৎসবের আমেজ ছড়িয়েছে সবখানে। আগের রাতে আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস কর্মকর্তা শাহীনুল ইসলাম বলেন, শনিবার রাজধানীসহ দেশের অনেক এলাকায় ঝড়-বৃষ্টি হতে পারে। দিনের যে কোনো সময় তা হতে পারে। তনি জানান, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ ভারতের পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন বাংলাদেশে অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে রয়েছে।
এর প্রভাবে দুদিন ধরে দেশের বিভিন্ন স্থানে কালবৈশাখী ঝড় ও শিলা বৃষ্টি হচ্ছে। শুক্রবারও দেশের বেশিরভাগ এলাকায় বৃষ্টি হয়েছে। এদিন দেশের সর্বোচ্চ বৃষ্টি হয়েছে যশোরে, ১০৫ মিলিমিটার। ক্রবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাঙ্গামাটিতে, ৩৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।
শনিবারের পূর্বাভাস নিয়ে আবহাওয়া অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, রংপুর, রাজশাহী, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়ার সঙ্গে বিদ্যুৎ চমকানোর প্রবনতাসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে বলেও পূর্বাভাস দেয়া হয়েছে।

পিডিএসও/মুস্তাফিজ