reporterঅনলাইন ডেস্ক
  ০৯ জানুয়ারি, ২০১৮

বাড়ছে তাপমাত্রা

তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রার রেকর্ডের পর সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা বাড়তে শুরু করেছে। উত্তর-পশ্চিমাঞ্চলের উপর দিয়ে বয়ে চলা তীব্র শৈত্যপ্রবাহের মধ্যে সোমবার রাতে তেঁতুলিয়ায় দেশের সব রেকর্ড ভেঙে তাপমাত্রা ২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াসে নেমে আসে।

মঙ্গলবার সেখানকার সর্বনিম্ন তাপমাত্রা বেড়ে ৫ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াসে দাঁড়িয়েছে বলে আবহাওয়া অধিদপ্তর থেকে জানানো হয়েছে। তবে এদিন সকাল থেকে আগের ২৪ ঘণ্টায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল দিনাজপুরে, ৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

একই সময়ে ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা আগের ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস থেকে বেড়ে দাঁড়িয়েছে ১০ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস; তবে সর্বোচ্চ তাপমাত্রা রয়েছে আগের মতোই ১৮ ডিগ্রি সেলসিয়াস। সারাদেশের মধ্যেও দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল আগের দিনের মতোই টেকনাফে, ২৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

অধিদপ্তরের আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা আরও ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে বলে জানানো হয়েছে। এতে বলা হয়, মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশের কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শৈত্যপ্রবাহ,তাপমাত্রা,আবহাওয়া
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist