reporterঅনলাইন ডেস্ক
  ১৫ ডিসেম্বর, ২০১৭

সালমাকে যৌন দৃশ্যে বাধ্য করেন হার্ভে!

হলিউড অভিনেত্রী সালমা হায়েক

পরিচালক-প্রযোজক দ্বারা অভিনেত্রীদের যৌন হেনস্তার বিরুদ্ধে গত কয়েক মাস ধরেই সরব হলিউড-বলিউড। #MeToo-এর মাধ্যমে বিশ্বের অনেক নামী অভিনেত্রীই ইতোমধ্যে তাদের সঙ্গে ঘটে যাওয়া নানা বাজে অভিজ্ঞতার কথা শেয়ার করেছেন। এমনকী, যৌন হেনস্তার বিরুদ্ধে কয়েকদিন আগে হলিউডের রাস্তায় তারা মিছিলও করেছেন।

একাধিক অভিনেত্রীকে যৌন হেনস্তার অভিযোগে হলিউড প্রযোজক হার্ভে ওয়েনস্টেইনকে অস্কার বোর্ড থেকে বহিষ্কার করার পর থেকে আরও বেশি সরব হয়ে উঠেছেন এসব নারী। #MeToo-এর মাধ্যমে একে একে মুখ খুলছেন সকলেই। এবার এই তালিকায় নাম লেখালেন হলিউডের আরেক অভিনেত্রী সালমা হায়েক। তার অভিযোগের আঙুলও প্রযোজক হার্ভে ওয়েনস্টেইনের দিকে।

নিউইয়র্ক টাইমসকে দেয়া এক সাক্ষাৎকারে সালমা বলেন, হার্ভে আমার কাছে দীর্ঘকাল দৈত্যের মতো ছিল। ওর প্রতি আমার অনেক বিরক্ত ও অনেক রাগ ছিল। কিন্তু আমি সেটা কখনও ওর সামনে প্রকাশ করতাম না। হার্ভের বিরুদ্ধে অনেকে মুখ খোলায় তিনিও প্রকাশ্যে এ নিয়ে সরব হয়েছেন বলে দাবি করেন সালমা।

হলিউডের এ অভিনেত্রীর অভিযোগ, ২০০২ সালে মুক্তিপ্রাপ্ত ‘ফ্রিডা’ ছবিতে হার্ভে এক মহিলার সঙ্গে অনস্ক্রিন তাকে যৌন দৃশ্যে অভিনয় করতে বাধ্য করেছিলেন। কথা না শুনলে হার্ভে ওই ছবির প্রযোজনা বন্ধ করে দেয়ারও হুমকি দেন। সালমার কথায়, আমার ক্যারিয়ারে ওই প্রথমবার এবং শেষবার নার্ভাস ব্রেকডাউন হয়েছিল।

হার্ভের বিরুদ্ধে ওঠা বিভিন্ন অভিযোগের তদন্ত করছে নিউইয়র্ক, লস অ্যাঞ্জেলস, বেভারলি হিলস এবং লন্ডন পুলিশ। এই বিষয়ে সালমার মত, যত দিন না আমাদের ইন্ডাস্ট্রিতে নারী ও পুরুষের মধ্যে সমতা আসবে, ততদিন এই ধরনের সমস্যা চলবেই।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
যৌন হেনস্তা,হলিউড,সালমা হায়েক
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist