মুখোমুখি

‘সমালোচনা আমার ক্যারিয়ারে কোনো প্রভাব ফেলেনি’

প্রকাশ : ১৫ নভেম্বর ২০১৭, ০৯:৫৩

অনলাইন ডেস্ক

ঢাকাই চলচ্চিত্রের বিউটি কুইন অপু বিশ্বাস। তার স্বামী বাংলা চলচ্চিত্রের সুপারস্টার শাকিব খান। বর্তমানে নানা কারণে স্ত্রী অপু বিশ্বাসের ওপর বিরক্ত তিনি। সে কারণে স্ত্রীকে ডিভোর্স দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন। কয়েক দিন ধরে এমন খবর ঘুরে বেড়াচ্ছে ঢালিউডপাড়ায়। অন্যদিকে একটি প্রতিষ্ঠানের শুভেচ্ছা দূত হিসেবে চুক্তিবদ্ধ হয়েছের অপু। তারই আনুষ্ঠানিকতা শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি। যার কিছু অংশ তুলে ধরেছেন তুহিন খান নিহাল

 

অভিনয়ের পাশাপাশি একটি হাউজিং কোম্পানির ব্র্যান্ড অ্যাম্বাসাডর হলেন। নতুন এই কাজ নিয়ে অভিমত কী?

হ্যাঁ, প্রথমবারের মতো আমি কোনো হাউজিং কোম্পানির ব্র্যান্ড অ্যাম্বাসাডর হলাম। ‘সবুজ ছায়া’ নামের এই হাউজিং কোম্পানির সঙ্গে ইতোমধ্যে চুক্তিবদ্ধ হয়েছি। প্রতিষ্ঠানটি আমাকে তাদের শুভেচ্ছা দূত করার ব্যাপারে আগ্রহ দেখিয়েছিল। তাদের প্রস্তাবের ধরন ও আমার প্রতি তাদের সম্মান দেখে আমি মুগ্ধ হয়েছি। তাই আনন্দ নিয়েই এই দায়িত্ব পালন করতে যাচ্ছি।

নতুন দুটি সিনেমায় আপনার অভিনয় করার কথা ছিল। সেগুলোর খবর কী?

‘কাঙ্গাল’ ছবিটি অল্প কিছুদিন পরই শুরু হবে। আর ‘কানাগলি’ ছবিটি শুরু হতে একটু সময় লাগবে। আমিই বলেছি কিছুদিন পর শুটিং করতে। কারণ, শরীরকে আগের পর্যায়ে আনার জন্য বেশ কসরত করতে হচ্ছে। এ কারণেই ‘কানাগলি’ ছবির শুটিং ফেব্রুয়ারিতে শুরু হবে। আর ‘কাঙ্গাল’ অল্প কিছুদিনের মধ্যেই শুরু করব।

শাকিব খানের সঙ্গে আপনার ডিভোর্স নিয়ে অনেক গুঞ্জন শোনা যায়। এই বিষয়ে আপনার বক্তব্য কী?

যে গুঞ্জনটা আপনারা শুনেছেন, এটা একান্তই আমার ব্যক্তিগত। আমি এই বিষয়ে কোনো কথা বলতে চাই না।

ডিভোর্সের কোনো সম্ভাবনা আছে কি?

বললাম তো, এটি একেবারেই আমার ব্যক্তিগত বিষয়। এখানে সম্ভাবনা আছে কি নেই তার কোনোটাই ক্লিয়ার করতে পারব না। কারণ, ইতোমধ্যে আমার স্বামী শাকিব খান বিভিন্ন মিডিয়াকে বলেছেন, তিনি এখন ছবির শুটিং নিয়ে ব্যস্ত। এসব বিষয়ে তিনি কিছুই জানেন না। আমিও আমাদের ব্যক্তিগত বিষয় নিয়ে কিছু বলতে চাই না।

তাহলে এই গুঞ্জনের রহস্য কী?

আমি জানি না। আমি তো ডিভোর্সের কথা বলিনি। যেহেতু খবরটি ছড়ানো হয়েছে আর শাকিব ডিভোর্স দেবে, সুতরাং তার কাছেই এ বিষয়ে সবার জানতে চাওয়া উচিত। পুত্র-সংসার নিয়ে আমি খুশি। আমার এ ধরনের কোনো ভাবনা নেই। আর শাকিবও এমন কিছু ভাবছেন বলে আমি বিশ্বাস করি না।

বিভিন্ন সংবাদমাধ্যমে তো আপনার নানা মন্তব্য ছাপা হয়েছে?

হ্যাঁ, হয়েছে। তবে আমার মন্তব্যে এমন কিছু ছিল না। শুধু বলেছি, আমি এসব বিষয়ে কিছুই জানি না। আমি কাউকেই এর চেয়ে বেশি কিছু বলিনি। মজার বিষয় হলো, আমার বিষয়ে খবর হয়েছে অথচ আমি কিছুই জানি না। আমিও ওসব খবর দেখে বিষয়টি জেনেছি। আর শাকিবের বক্তব্য ছাড়াই গোপন সূত্রের বরাতে খবর ছেপেছেন সবাই। সেই গোপন সূত্রটা কী তা আমি জানি না। আমি অভিনেত্রী, অভিনয়ের মাধ্যমে অপু বিশ্বাস হয়েছি, আর অভিনয় নিয়েই থাকতে চাই। হয়তো আপনারা সাংবাদিকরাই ওইসব সূত্র সম্পর্কে ভালো বলতে পারবেন।

সমালোচনায় কতটুকু প্রভাব পড়েছে আপনার ক্যারিয়ারে?

আমি সত্যিই সৌভাগ্যবান। কারণ, কর্মক্ষেত্রে অনেকের ব্যাপক সমর্থন পেয়েছি। আর সমাালোচনায় আমার ক্যারিয়ারে কোনো নেতিবাচক প্রভাব পড়েনি।

আপনার ভবিষ্যৎ পরিকল্পনার কথা বলুন?

আমি কাজে বিশ্বাস করি। পৃথিবীতে ভালো থাকতে হলে অবশ্যই সবাইকে কাজ করতে হবে। আমিও তার ব্যতিক্রম নই। আমি যেসব ছবিতে কাজ করার পরিকল্পনা করেছি সেগুলোর কর্তৃপক্ষকে বলা আছে, দেশের বাইরে আমি কোনো ছবির শুটিং করব না। বাচ্চার জন্য এই মুহূর্তে ঢাকার বাইরে শুটিং করা খুব কষ্টকর। তারপরও যদি শুটিং করতেই হয় তাহলে জয়কে সঙ্গে নিয়েই করতে হবে।

পিডিএসও/হেলাল