reporterঅনলাইন ডেস্ক
  ২২ জুন, ২০১৭

সরাদেশে ১ দিনের জন্য সিনেমা হল বন্ধ ঘোষণা

একদিনের জন্য সারাদেশের সিনেমা হল বন্ধের প্রতিবাদী কর্মসূচির ঘোষণা দিয়েছে বাংলাদেশ চলচিত্র প্রদর্শক সমিতি। সংগঠনের সভাপতি মো. ইফতেখার উদ্দিন নওশাদের ওপর হামলার প্রতিবাদে রোববার (২৫ জুন) এক দিনের এ কর্মসূচি ঘোষণা করা হয়।

বৃহস্পতিবার জাতীয় প্রসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধন থেকে এ ঘোষণা দেন সংগঠনটির সাধারণ সম্পাদক কাজী শোয়েব রশিদ।

মানববন্ধনে বাংলাদেশ চলচিত্র প্রদর্শক সমিতির সাধারণ সম্পাদক কাজী শোয়েব রশিদ বলেন, শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর সাধারণ সম্পাদক জায়েদ খানসহ `কতিপয় সন্ত্রাসী প্রকৃতির লোক` সেন্সর বোর্ডের প্রবেশের মুখে আমাদের সভাপতির ওপর হামলা করে।

তিনি বলেন, নওশাদ সাহেবকে রাস্তায় ফেলে মারপিট করার কিছু চিত্র বিভিন্ন মিডিয়াতেও দেখানো হয়েছে। সমিতি এই ন্যাক্কারজনক হামলার তীব্র নিন্দা জানায় এবং এ ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত বিচারের মুখোমুখি করার জন্য প্রশাসনের কাছে জোর দাবি জানাই।

তিনি বলেন, এ ঘটনার প্রতিবাদে আগামী রোববার (২৫ জুন) বাংলাদেশের সব সিনেমা হল বন্ধ রাখার ঘোষণা দিচ্ছি।

সব হল মালিকদের প্রতি আহ্বান জানিয়ে কাজী শোয়েব রশিদ বলেন, আমরা দেশের সব সিনেমা হল মালিকদের নিজ নিজ সিনেমাহল বন্ধের প্রস্তুতি নেওয়ার আহ্বান জানাচ্ছি।

তিনি বলেন, ইতোমধ্যে শিল্পী নামধারী এই সন্ত্রাসী গোষ্ঠী ঘোষণা দিয়েছে, ঈদের সময় `বস-২` ও `নবাব` সিনেমা হলে মুক্তি দিলে তারা হল পুড়িয়ে দেবে।

এসময় তথ্যমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে হামলাকারীদের অবিলম্বে আটক করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান সমিতির সম্পাদক। হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, আমরা প্রশাসনকে স্পষ্ট ভাষায় জানিয়ে দিতে চাই, হামলাকারীদের অবিলম্বে আটক করা না হলে সারাদেশে অনির্দিষ্টকালের জন্য সিনেমা হলগুলো বন্ধ করে দেওয়া হবে।

মানববন্ধন শেষে তথ্য মন্ত্রণালয় ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে স্মারকলিপি প্রদান করা হবে বলেও জানান তিনি।

এ সময় আরো উপস্থিত ছিলেন জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ, আয়োজক সংগঠনের সহকারী সাধারণ সম্পাদক মেহমুদ হোসেন ও সাংগঠনিক সম্পাদক আওলাদ হোসেন উজ্জ্বল প্রমুখ।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সারাদেশ,১ দিন,সিনেমা হল,বন্ধ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist