reporterঅনলাইন ডেস্ক
  ১৮ ফেব্রুয়ারি, ২০১৭

নানা বিতর্কের পর আটকে গেল ‘ডুব’

দুইদিন ধরে মোস্তফা সরোয়ার ফারুকীর সিনেমা ‘ডুব’ নিয়ে মেহের আফরোজ শাওনের আপত্তি নিয়ে কথা চালাচালি হচ্ছিল। তার জের ধরেই সিনেমাটির অনাপত্তিপত্র বাতিল হয়েছে। বিষয়টি নিয়ে সেন্সর বোর্ড বা এফডিসি কর্তৃপক্ষ মুখ খুলেননি। অন্যদিকে ফারুকী আশা করছেন শিগগিরই সিনেমাটি মুক্ত হবে। ‘ডুব’ নিষিদ্ধ হওয়ার খবরটি শুক্রবার রাতে প্রকাশ করে সিনেমা বিষয়ক আন্তর্জাতিক মিডিয়া ভ্যারাইটি ডটকম।

তাতে জানা যায়, ২০১৬ সালের ৮ মার্চ বিএফডিসির যৌথ প্রযোজনার প্রিভিউ কমিটির কাছ থেকে ‘ডুব’-এর চিত্রনাট্য অনুমোদন পায়। চলতি মাসের ১২ তারিখে সিনেমাটির প্রদর্শনী সাপেক্ষে প্রিভিউ কমিটি থেকে অনাপত্তিপত্র পায় ১৫ তারিখ। কিন্তু পরদিনই জানানো হয়, তথ্য মন্ত্রণালয়ের আদেশক্রমে অনাপত্তি বাতিল করেছে বিএফডিসি।

এই বিষয়ে ভ্যারাইটি ডটকমের কাছে জানতে চাইলে পুরো বিষয়টি সেন্সর বোর্ডের এখতিয়ারে বলে জানান বিএফডিসি ব্যবস্থাপনা পরিচালক তপন কুমার ঘোষ। অথচ যৌথ প্রযোজনার প্রথম অনাপত্তিপত্র আসে এফডিসি থেকে।

এ বিষয়ে ফারুকী জানান, সিনেমাটি আটকে দেওয়ার কোনো কারণ জানানো হয়নি। অন্যদিকে বিষয়টিতে ‘অপ্রত্যাশিত’ বলে উল্লেখ করেন সিনেমাটির মূল অভিনেতা ও সহ-প্রযোজক ইরফান খান। জাভেদ হাসান নামের চরিত্রকে প্রধান করে নির্মিত হয়েছে ‘ডুব’। জাভেদ হাসান একজন চিত্র পরিচালক যিনি মেয়ের সহপাঠীকে বিয়ে করেন। গুজব উঠেছে সিনেমাটি নির্মিত হয়েছে প্রয়াত হুমায়ূন আহমেদের জীবনী অবলম্বনে। তবে ফারুকী বরাবরই বলে আসছেন, ‘ডুব’ কারো বায়োপিক নয়।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ডুব,বিতর্ক,আটকে গেল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist