reporterঅনলাইন ডেস্ক
  ৩০ জুলাই, ২০২০

আসছে ওয়েব প্রোডাকশন ‘রোড নম্বর ২৩’

ঈদের রাতে ঠিক ১২টা ১ মিনিটে স্ট্রিমিং হতে যাচ্ছে ভৌতিক ওয়েব প্রোডাকশন ‘রোড নম্বর ২৩’। সত্য এক ভৌতিক ঘটনা অবলম্বনে হোয়াট দা ফিল্মস এর সার্বিক সহযোগিতায় তৈরি হচ্ছে ‘রোড নং-২৩’। প্রযোজনায় সুপার তানাজ ৭৭ ইউটিউব চ্যানেল।

রেডিও আমার ৮৮.৪ এফএম এর জনপ্রিয় ভৌতিক অনুষ্ঠান ‘ছায়া’র আরজে ফাহাদ (মাজেদীস শাহীদ ফাহাদ) এই শহরের কোনও এক পরিবারের সত্য ঘটনা অবলম্বনে নির্মাণ করেছেন এই ওয়েব প্রোডাকশনটি। তিনি বলেন, প্রায় ৩ বছর ধরেই ছায়ার সাথে সরাসরি সম্পৃক্ত। সেই সুবাদে শো এর বিভিন্ন অতিথিদের মাধ্যমে এই দেশের নানা ভৌতিক ঘটনা শোনা। পাশাপাশি ছায়ার আরজে হওয়ায় বন্ধুমহলের আড্ডাতেও জমে উঠে প্রায়ই ভৌতিক ঘটনা। সেখান থেকেই স্টোরিলাইন টি পাওয়া। মূল ঘটনাটা অনেক বড় এবং ভয়ানক। আমরা শুরুর একটা অংশ উপস্থাপন করার চেষ্টা করলাম। মূলত এই কোয়ারেন্টাইনে পরিবারের সাথে এক আড্ডায় হঠাৎ করেই সিদ্ধান্ত নেই এই ঘটনা অবলম্বনে কাজটি এক্সপেরিমেন্ট করবো এবং যেহেতু করোনা পরিস্থিতি বিরাজমান তাই কাজটি ঘরে বসে বানাবো এবং ন্যাচারাল রুম লাইট দিয়ে। ইচ্ছা আছে, রোড নং-২৩ পুরো ঘটনাটা পার্ট বাই পার্ট নির্মাণ করা।

ইতোমধ্যে ‘রোড নং ২৩’ অফিসিয়াল ট্রেলার রিলিজ করা হয়েছে। এই ওয়েব ফিল্মটিতে অভিনয় করেছেন তানাজ রিয়া, আরিশা এবং সুপারক্যাট- ইলি। আমরা ভেবেছি ইলিকে নিয়ে কাজ করলে হয়তো কষ্ট হবে যেহেতু বিড়াল। কিন্তু ইলি সত্যি চমৎকার অভিনয় করেছে। কোয়ারেন্টাইনে কাজটির আরেকটি অভিজ্ঞতা হচ্ছে ওয়ার্ক ফ্রম হোম শেষে আমরা রাত ১০ টার পর ‘রোড নং-২৩’ এর যাবতীয় কাজ নিয়ে বসতাম।

ফাহাদ সম্পর্কিত ফাহাদ জনপ্রিয় শিশুশিল্পী ছিলেন। মোরশেদুল ইসলাম নির্মিত ইমপ্রেস টেলিফিল্মের জনপ্রিয় চলচিত্র ‘দূরত্ব’ (২০০৪)এর প্রধান চরিত্রে অভিনয় করেছেন। এর পাশাপাশি তিনি কাজ করেছেন অনেক নাটক এবং জনপ্রিয় টিভিসি তে। নর্থ সাউথ ইউনিভার্সিটি থেকে ইঞ্জিনিয়ারিং পাশ করে বর্তমানে মাস্টহেড পিআর এবং রেডিও আমার ৮৮.৪ এফএম কর্মরত আছেন।

সম্প্রীতি, বিভিন্ন ফেসবুক পেইজ এ এখন ভাইরাল হচ্ছে ‘দূরত্ব’ চলচ্চিত্রের মজার মজার ক্লিপিংস। এ প্রসঙ্গে ফাহাদ বলেন, বেশ কয়েকদিন ধরেই বিভিন্ন ফেসবুক পেইজে দূরত্ব’র ক্লিপিংস শেয়ার করা হচ্ছে এবং মিমসও বানানো হচ্ছে। যা দেখলে আসলেই মজা লাগে। এর পাশাপাশি আমি অনেক ভাগ্যবান নিজেকে মনে করি কারণ ‘দূরত্ব’ এর কারণে ১৬ বছর পরেও এখনো আমাকে মানুষ জন মনে রেখেছে।

তিনি বলেন, দূরত্ব আমার বাল্যকালের চলচ্চিত্র। দূরত্ব এর কারণে এখনো মজার মজার অভিজ্ঞতার মুখোমুখি হই। আমার ইউনিভার্সিটি তে একদিন একজন এসে জিজ্ঞাসা করে তুমি দূরত্বের ফাহাদ না? বললাম জি, আমি দূরত্বের ফাহাদ। পরে অনেকক্ষণ কথা বলার পর সে আমাকে রীতিমতো অনুরোধ করতে লাগলো আমার মা'র সাথে দেখা করবে। পরে বিষয়টা বুঝতে পারলাম দূরত্ব দেখে সে ভেবেছে আমি হুমায়ুন ফরীদি আঙ্কেল এবং সুবর্ণা মোস্তফা অন্টির ছেলে। দূরত্ব মুক্তির পর অনেকেই এটা ভাবতো।

আমরা সবাই এখন বড় হয়ে গেছি। গত ফেব্রুয়ারিতে দূরত্ব অভিনীত ৩ শিশুশিল্পীর এক শিশুশিল্পী অমল (অন্তু মিয়া) এর বিয়ে হয়। সেই অনুষ্ঠানে প্রায় ১২ বছর পর আমাদের ৩ জনের দেখা হয়।

‘দূরত্ব' এখনও মজার অভিজ্ঞতা দেয়। আমি দূরত্বের জন্য চিরকৃতজ্ঞ মোরশেদুল ইসলাম এবং ইমপ্রেস টেলেফিল্ম এর কাছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ওয়েব প্রোডাকশন,‘রোড নম্বর ২৩’
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close