অপেক্ষায় মুনমুন

প্রকাশ : ০৬ জুলাই ২০২০, ০৯:২০

বিনোদন প্রতিবেদক
অভিনেত্রী মুনমুন

গেল বছর ‘তুমি আছো হৃদয়ে’ খ্যাত পরিচালক হাছিবুল ইসলাম মিজান মারা যান। তার মৃত্যুর কারণেই জনপ্রিয় নায়িকা মুনমুনের ‘পাগল প্রেম’ সিনেমার কাজ আটকে যায়। সিনেমাটির গল্প এবং এতে তার চরিত্রটি ছিল দর্শকের মন ছুঁয়ে যাওয়ার মতো। কিন্তু কিছুদিন কাজ করার পর পরিচালকের চলে যাওয়ায় মুনমুনের স্বপ্নের একটি সিনেমা নির্মাণের কাজ প্রায় বন্ধ হয়ে যায়।

মুনমুন বলেন, পাগল প্রেম সিনেমাটির গল্প এবং এতে আমার চরিত্র ভীষণ ভালোলাগার মতো ছিল। কিন্তু শ্রদ্ধেয় হাছিবুল ইসলাম মিজান ভাইয়ের হঠাৎ মৃত্যুতে এই সিনেমার নির্মাণকাজ প্রায় অনিশ্চিতই হয়ে গেল। আদৌ নির্মাণ আবার শুরু হবে কী না কে জানে। তবে যেহেতু গল্পটা ভালো ছিল এবং কিছুদিন কাজ করেছি, আমার মনে হয় এর নির্মাণ কাজ শেষ করে দর্শকের সামেন নিয়ে আসা উচিত।

করোনার সময়কালে ঘরেই অবস্থান করছেন মুনমুন। রাজধানীর আশুলিয়ায় নিজ বাসাতেই মা এবং নিজের সন্তানদের নিয়ে সময় কাটাচ্ছেন।

এদিকে, ১৯৯৭ সালে এহতেশামের ‘মৌমাছি’ সিনেমায় মুনমুন প্রথম অভিনয় করেন। তবে পর্দায় অভিষেক হয় তার জীবন রহমানের ‘আজকের সন্ত্রাসী’ সিনেমার মধ্যদিয়ে। প্রায় ১০০ সিনেমাতে অভিনয় করেছেন। বিবেশ রায়ের নির্দেশনায় কাহিনিচিত্র ‘ধানের কাব্য’ তার অভিনয় জীবনের ব্যতিক্রমী একটি কাজ। মুনমুন অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘মেঘকন্যা’। তার সর্বশেষ দর্শকপ্রিয় সিনেমা দেলোয়ার জাহান ঝন্টু পরিচালিত ‘৫২ থেকে ৭১’ এবং ড্যানি সিডাক পরিচালিত ‘কাসার থালায় রূপালি চাঁদ’।

মুনমুন শেষ করেছেন মিজানুর রহমানের ‘রাগী’ ও ‘তোলপাড়’ সিনেমার কাজ। এতে তিনি মহারানী ভিক্টোরিয়ার চরিত্রে অভিনয় করেছেন। এসব সিনেমার মুক্তির অপেক্ষায় রয়েছেন মুনমুন।

পিডিএসও/হেলাল