শেষ ট্যুইটে যা লিখেছিলেন ঋষি কাপুর

প্রকাশ : ০২ মে ২০২০, ১১:৪৮

অনলাইন ডেস্ক

বলিউডের জনপ্রিয় অভিনেতা ইরফান খানের মৃত্যুর মাত্র একদিন পরেই ৬৭ বছর বয়সে চলে যান বলিউডের আরও এক খ্যাতিমান অভিনেতা ঋষি কাপুর। জীবদ্দশায় প্রবীণ তারকাদের মধ্যে সোশ্যাল মিডিয়ায় সবচেয়ে বেশি সরব ছিলেন তিনি।

সামাজিক থেকে শুরু করে রাজনৈতিক- নানা বিষয়ে, এমনকি বিতর্কিত বিষয়েও নির্ভীক মতপ্রকাশে ঋষি কাপুরকে সবসময়ই দেখা গেছে সোশ্যাল মিডিয়ায়।

তবে মৃত্যুর আগে ঋষি কাপুরের করা শেষ ট্যুইটেও ছিল একটি সামাজিক আবেদন। অভিনেতার প্রয়াণের পর সেই ট্যুইট নিয়ে সোশ্যাল মিডিয়ায় জোর চর্চা শুরু হয়েছে। গত কয়েকদিন অসুস্থ থাকায় সোশ্যাল মিডিয়ায় তার পোস্টের দেখা মেলেনি।

ঋষি কাপুর নিজের ট্যুইটার অ্যাকাউন্টে জীবনের শেষ পোস্টটি করেছিলেন গত ২ এপ্রিল। সেটাও ছিল খুবই প্রাসঙ্গিক বিষয়ে। কী লিখেছিলেন তিনি?

সেই ট্যুইটে অভিনেতা লিখেছিলেন, ‘সব ধর্মের ও বিশ্বাসের ভাই-বোনেদের কাছে হাত জোড় করে আবেদন করছি। দয়া করে হিংসা, পাথর ছোড়া ও গণপিটুনি থেকে নিজেদের দূরে রাখুন। ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীরা নিজেদের প্রাণের ঝুঁকি নিয়ে আপনাদের বাঁচাচ্ছেন। আমাদের একজোট হয়ে করোনাভাইরাসকে জয় করতে হবে। জয় হিন্দ।’

গত বৃহস্পতিবার সকালে মুম্বাইয়ের এইচএন রিলায়েন্স হাসপাতালে মারা যান ঋষি কাপুর। তার পরিবার মৃত্যুর খবর জানিয়ে সকালেই ট্যুইট করে লিখেছিল, ‘আমাদের প্রিয় ঋষি কাপুর আজ সকাল ৮.৪৫ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। টানা দুই বছর তিনি লিউকেমিয়ার সঙ্গে অবিরাম লড়াই চালিয়ে গেছেন।

পিডিএসও/তাজ