বিনোদন প্রতিবেদক

  ১৫ ফেব্রুয়ারি, ২০২০

ভালো গল্পের সিনেমায় আগ্রহী সারিকা সাবাহ

সারিকা সাবাহ এ প্রজন্মের একজন দর্শকপ্রিয় অভিনেত্রী। মুহাম্মদ মোস্তফা কামাল রাজ পরিচালিত এনটিভিতে প্রচার চলতি ধারাবাহিক ‘ফ্যামিলি ক্রাইসিস’-এ ঝুমুর চরিত্রে অভিনয় করেই মূলত আলোচনায় এসেছেন এই তন্বী তরুণী। ঝুমুরই তাকে আগামী দিনের পথে এগিয়ে নিয়ে যেতে ধাপে ধাপে তার কাজের গতিকেও করছে ত্বরান্বিত। আর তাই দিন দিন বাড়ছে তার ব্যস্ততা। এরই মধ্যে অভিনয় করেছেন অনেক তারকা অভিনেতার বিপরীতে। যে কারণে দর্শকের কাছে তার জনপ্রিয়তা বেড়েই চলেছে।

সাম্প্রতিক সময়ে তার অভিনীত নন্দিত নাটকগুলোর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে ‘অন্য প্রেমের গল্প’, ‘তবুও তুমি’, ‘মেয়ে’, ‘মন ছুঁতে চাই’, ‘ও ডাক্তার’ ইত্যাদি। তবে সারিকা সাবাহ স্বীকার করেন তার আজকের এই জনপ্রিয়তা এসেছে মূলত ঝুমুর চরিত্রে অভিনয় করেই। ধারাবাহিক ‘ফ্যামিলি ক্রাইসিস’-এর নির্মাতা থেকে শুরু করে প্রত্যেক শিল্পীই তাকে সর্বোচ্চ সহযোগিতা করেছেন। সারিকাও নিজেকে গড়ে তোলার লক্ষ্যে অভিনয়ে মগ্ন থেকেছেন। এ ক্ষেত্রে তার অনুপ্রেরণা সুবর্ণা মুস্তাফা ও জয়া আহসান। যার অভিনয়ের অনুপ্রেরণা এমন গুণী দুজন অভিনয়শিল্পী তাকে তো আগামীর অনেক কঠিন পথ বেশ চ্যালেঞ্জের সঙ্গেই পার করতে হবে, আর এটাই স্বাভাবিক।

সারিকা আদনান আল রাজীবের একটি বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেন প্রথম। পরবর্তী সময়ে মোস্তফা সরয়ার ফারুকী, রেদওয়ান রনি, আশফাক উজ্জামান বিপুলসহ আরো অনেকের বিজ্ঞাপনে মডেল ছিলেন। এদিকে আজ সারিকা সাবাহর জন্মদিন। জন্মদিনেও তিনি শুটিং করবেন।

তিনি বলেন, ‘ইচ্ছে করলেই দিনটিতে বিরতি নিতে পারতাম। কিন্তু রাজ ভাইয়া আমাকে বলেছেন একটি শিফট শুটিং করার জন্য। আমিও তাই না করিনি। যেহেতু এটি আমার চ্যানেলে চলতি ধারাবাহিক, তাই সবার সঙ্গে জন্মদিনে ভালোভাবে সময়টা কাটবে আশা করছি। আর সত্যি বলতে কী ঝুমুর চরিত্রটি আমাকে অনেক আলোচনায় নিয়ে এসেছে। এজন্য ফ্যামিলি ক্রাইসিস-এর পুরো টিমের প্রতি আমি আন্তরিকভাবে কৃতজ্ঞ।’

সারিকা সাবাহ জানান, শুটিং পরবর্তী সময়টা তিনি পরিবারের সঙ্গেই কাটাবেন। ২০১৭ সালে সারিকা প্রথম রাজেরই নির্দেশনায় ‘ফ্রেন্ডস’ নাটকে অভিনয় করেন। এরপর পড়াশোনা নিয়ে ব্যস্ত থাকার কারণে অভিনয়ে সময় দিতে পারেননি। পরিবার থেকেও অবশ্য অভিনয়ে একটু বাধা ছিল। কিন্তু পড়াশোনায় ভালো করার কারণে পরিবার থেকে আপাতত আর কোনো বাধা নেই। সারিকার প্রবল আগ্রহ আছে সিনেমায় অভিনয় করার। কিন্তু আপাতত নতুন কোনো ধারাবাহিকে কাজ করার ইচ্ছা নেই তার।

সারিকা বলেন, ‘গল্প এবং চরিত্র মনের মতো হলেই কেবল সিনেমাতে কাজ করব। দেখা যাক সময় কী বলে।’ সারিকা সাবাহ নর্থসাউথ ইউনিভার্সিটি থেকে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং-এ গ্র্যাজুয়েশন শেষ করেছেন। সালেকুর রহমান শামীম ও রুবিনা রহমান দম্পতির একমাত্র সন্তান সারিকা সাবাহ। তার প্রিয় অভিনতো আফজাল হোসেন ও আফরান নিশো।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সারিকা সাবাহ,অভিনেত্রী,ঝুমুর চরিত্র,সিনেমা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close