বিনোদন প্রতিবেদক

  ০৯ ডিসেম্বর, ২০১৯

শেষের পথে প্রিয় জুটির ‘ঘরে বাইরে’

জিয়াউল ফারুক অপূর্ব ও জাকিয়া বারী মম

অনেক দর্শকপ্রিয় নাটকে একসঙ্গে অভিনয় করেছেন জিয়াউল ফারুক অপূর্ব ও জাকিয়া বারী মম। যার ফলে দর্শকের ভালোবাসায় টিভি নাটকের অন্যতম সেরা এক জুটিতে পরিণত হয়েছেন তারা।

নানা সময়ে অপূর্ব-মম অভিনীত নীল প্রজাপতি, কাপল, হাতে রেখে হাত, শেষ পর্যন্ত, প্রেম তুমি, বাস স্টপ, ‘বিনি সুতোর টান’, কাঁচের পুতুল, ভালোবাসার চতুষ্কোণ, প্রিয় অভিমান, হারানো সুরসহ অনেক নাটকে অপূর্ব-মমর অনবদ্য অভিনয়ে মুগ্ধ হয়েছে দর্শক।

এই জুটি অভিনীত নজরুল ইসলাম রাজু পরিচালিত ‘ঘরে বাইরে’ ধারাবাহিকটিও আগামী জানুয়ারিতে শেষ হয়ে আসছে। এরই মধ্যে গেল সপ্তাহে ধারাবাহিকটির শেষ দুই পর্বের শুটিংও শেষ হয়েছে। মাছরাঙা টিভিতে নিয়মিত প্রচার চলতি এই ধারাবাহিকের মধ্য দিয়েই চলতি বছর অপূর্ব-মম অভিনীত নাটকের প্রচার শেষ হচ্ছে জানুয়ারিতে।

দুই বছরেরও বেশি সময় ধরে এ নাটকে কাজ করা প্রসঙ্গে অপূর্ব বলেন, ‘ঘরে বাইরে আমার খুব প্রিয় একটি নাটক। নজরুল ইসলাম রাজু ভাই গুণী একজন পরিচালক। তার এই নাটকে অনেক ধরনের মেসেজ ছিল, পাশাপাশি ছিল একটি পরিবারের গল্প। অনেক অভিজ্ঞ ও গুণী শিল্পীরা এই ধারাবাহিকে কাজ করেছেন। সবাইকে ঘিরে অনেক স্মৃতি জমে আছে। আমার বিপরীতে অভিনয় করেছে আমারই প্রিয় একজন শিল্পী মম। মম এককথায় অসাধারণ একজন অভিনেত্রী। কিছু কিছু চরিত্রে তার অভিনয় এতটাই নিখুঁত যে, আমাকে মুগ্ধ করে। তার সবচেয়ে বড় গুণ হলো, তাৎক্ষণিক কিছু কিছু ক্ষেত্রে এত চমৎকার অভিনয় করে, যা সত্যিই বিরল।’

মম বলেন, ‘নজরুল ইসলাম রাজু ভাই ভীষণ ভালো মনের একজন মানুষ। একজন ভালো নির্মাতা হওয়ার আগে একজন মানুষকে ভালো মনের মানুষ হওয়াটা জরুরি বলে আমি মনে করি। আর ঘরে বাইরে আমারও খুব প্রিয় একটি নাটক। এই নাটকের প্রত্যেকেই যার যার চরিত্রে অসাধারণ অভিনয় করেছেন আর আমার বন্ধু বলি বা সহকর্মীই বলি অপূর্ব তার নামের প্রতিই নিজের অভিনয় দিয়ে যথাযথ বিচার করেছে। একজন আপাদমস্তক পারফেক্ট অভিনেতা। বিশেষত রোমান্টিক চরিত্রে আন প্যারালাল। তার সঙ্গে অভিনয় সব সময়ই আমি ভীষণ উপভোগ করি। শুধু একজন বন্ধু হিসেবেই সে আমার প্রিয় নয়, একজন দর্শক হিসেবেও আমি তার অভিনয়ের ভক্ত। তার সঙ্গে থাকলে সময়টাও দারুণ কাটে।’

এদিকে অপূর্ব ও মম প্রথম রোমানা রশীদ ঈশিতার নির্দেশনায় একটি নাটকে একসঙ্গে অভিনয় করেন। পরবর্তীতে বহু বছর পর শিহাব শাহীনের নির্দেশনায় ‘নীল প্রজাপতি’ নাটকে অভিনয়ের মধ্য দিয়ে আবারও আলোচনায় আসেন।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
অপূর্ব,নাটক,ঘরে বাইরে,জাকিয়া বারী মম
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close