reporterঅনলাইন ডেস্ক
  ০৫ ডিসেম্বর, ২০১৯

ধর্ষকদের হাতে কনডম তুলে দেয়ার পরামর্শ!

ভারতের হায়দরাবাদে এক তরুণী চিকিৎসককে ধর্ষণের পর পুড়িয়ে মারার প্রতিবাদে দেশটির সব শ্রেণির মানুষ রাজপথে নেমেছে। আর ঠিক এমন সময়েই সামাজিক যোগাযোগমাধ্যমে বিস্ফোরক মন্তব্য করে বসলেন দেশটির দক্ষিণী চলচ্চিত্র পরিচালক ড্যানিয়েল শ্রাবণ।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, এই পরিচালক নারীদের ধর্ষণে বাধা না দিয়ে ধর্ষকের হাতে কনডম তুলে দেওয়ার পরামর্শ দিয়েছেন। তার যুক্তি, এর ফলে ধর্ষিতা শারীরিকভাবে নিরাপদে থাকবেন এবং খুনের চেয়ে নাকি ধর্ষণ অনেক ভালো! তার এমন মন্তব্যে সামাজিক যোগাযোগমাধ্যমে তোলপাড় শুরু হয়েছে।

তেলঙ্গানায় ধর্ষণের শিকার তরুণীকে পুড়িয়ে মারার ঘটনার পর সামাজিক যোগাযোগমাধ্যমে একের পর এক পোস্ট করেছেন শ্রাবণ। এক ফেসবুক পোস্টে তিনি লিখেছেন, ‘পুলিশকে যত তাড়াতাড়ি ফোন করা তো দরকারই, পাশাপাশি মেয়েদের ব্যাগে সবসময় কনডম থাকা উচিত। ধর্ষণ ও খুনের হাত থেকে রক্ষা পেতে ধর্ষককে সাহায্য করার জন্য নারীদের কনডম রাখাটাও দরকার!’

এখানেই থেমে থাকেননি ওই পরিচালক। অপর এক পোস্টে তিনি লেখেন, ‘হিংস্রতা ছাড়াই ধর্ষণ বৈধ করা হলে ধর্ষিতাদের ওপর নির্মম হত্যাকাণ্ড নিয়ন্ত্রণ করা যেতো। হত্যা একটি পাপ ও অপরাধ। ধর্ষণ একটি সংশোধনমূলক শাস্তি। নির্ভয়া বা প্রিয়াঙ্কা কাণ্ডে আইন দিয়ে কোনো ন্যায়বিচার ঘটছে না। ধর্ষণের এজেন্ডা সেই সময় ও মেজাজের ভিত্তিতে ধর্ষকদের যৌন চাহিদা পূরণ করছে।’

এ ধরনের পোস্টের পর শ্রাবণকে চলচ্চিত্র অঙ্গন থেকে নিষিদ্ধ করারও জোর দাবি উঠেছে। তার মানসিকতাকে ‘বিকৃত’ হিসেবে চিহ্ণিত করে নারী-পুরুষ নির্বিশেষে শ্রাবণের বিচার চাইছেন।

পিডিএসও/রি.মা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ড্যানিয়েল শ্রাবণ,ধর্ষক,কনডম
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close