শুভ জন্মদিন সুবর্ণা মুস্তাফা

পাচ্ছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার

প্রকাশ : ০২ ডিসেম্বর ২০১৯, ০৯:১৫

বিনোদন প্রতিবেদক
অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা

টিভি নাটকের জনপ্রিয় অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা। কাজী জহিরের ‘নতুন বউ’ ছিল সুবর্ণা অভিনীত প্রথম কমার্শিয়াল সিনেমা। এ সিনেমায় নাম ভূমিকায় অভিনয় করেছিলেন। প্রথম সিনেমায় অভিনয় করেই জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন। কিন্তু নাম ভূমিকায় অভিনয় করে শ্রেষ্ঠ পার্শ্বচরিত্রের জন্য সেই পুরস্কার তখন গ্রহণ করেননি।

বহু বছর পর হলেও সুবর্ণা মুস্তাফা অবশেষে জাতীয় চলচ্চিত্র পুরস্কার গ্রহণ করতে যাচ্ছেন। বদরুল আনাম সৌদ পরিচালিত ‘গহীন বালুচর’ সিনেমায় শ্রেষ্ঠ পার্শ্বচরিত্রাভিনেত্রী হিসেবে। আগামী ৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে এই পুরস্কার গ্রহণ করবেন তিনি।

জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া প্রসঙ্গে সুবর্ণা মুস্তাফা বলেন, আমাদের এই সিনেমাটি সাতটি ক্যাটাগরিতে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেছে। বিষয়টি নিঃসন্দেহে অনেক আনন্দের, ভালো লাগার। আমরা সন্তুষ্ট। পুরো গহীন বালুচর টিম ভীষণ খুশি। দর্শকের প্রতি কৃতজ্ঞ, তারা সিনেমাটি উপভোগ করেছে। এখনো প্রতিনিয়ত তারা ইউটিউবে সিনেমাটি উপভোগ করছে। যার সাড়া পাচ্ছি আমরা প্রতিনিয়ত।

এদিকে আজ সুবর্ণা মুস্তাফার জন্মদিন। জন্মদিন প্রসঙ্গে সুবর্ণা মুস্তাফা বলেন, আমার কাছে সব কাজই কাজ, সব দিনই দিন। একটির জন্য অন্যটিকে এড়িযে যাওয়ার কোনো উপায় নেই। তবে আজ জন্মদিন হলেও আজকের দিনটিতে রুটিনমাফিক তেমন কোনো কাজ নেই। খুব কাছের যারা, তারাই দিনটিকে বিশেষভাবে উদযাপন করেন। এটাই আমার কাছে ভীষণ ভালো লাগার। সবার কাছে দোয়া চাই, আল্লাহ যেন আমাকে সুস্থ রাখেন, ভালো রাখেন।

সুবর্ণা মুস্তাফা বর্তমানে বদরুল আনাম সৌদের নির্দেশনায় বিটিভিতে প্রচার চলতি ‘লুকোচুরি লুকোচুরি গল্প’ ধারাবাহিকে নিয়মিত অভিনয় করছেন। তার অভিনীত উল্লেখযোগ্য সিনেমা হচ্ছে—‘ঘুড্ডি’, ‘লাল সবুজের পালা’, ‘নতুন বউ’, ‘নয়নের আলো’, ‘সুরুজ মিঞ্চা’, ‘শঙ্খনীল কারাগার’, ‘রাক্ষস’, ‘কমান্ডার’, ‘অপহরণ’, ‘স্ত্রী’, ‘দূরত্ব’ ইত্যাদি। তিনি শেষ করেছেন ফাখরুল আরেফিনের ‘গণ্ডি’ সিনেমার কাজ।

পিডিএসও/হেলাল