স্টার সিনেপ্লেক্সে ‘টার্মিনেটর : ডার্ক ফেইট’

প্রকাশ : ০২ নভেম্বর ২০১৯, ১৩:১৮

বিনোদন প্রতিবেদক

বিশ্বব্যাপী সিনেমাপ্রেমীদের এক প্রিয় চলচ্চিত্র ‘টার্মিনেটর’। এ সিরিজের সিনেমাগুলো বক্স অফিসে দারুণ আলোড়ন তুলেছে। বিরতি ভেঙে আবার পর্দায় আসছে ‘টার্মিনেটর’। গতকাল শুক্রবার যুক্তরাষ্ট্রসহ বিশ্বের বিভিন্ন দেশে মুক্তি পেয়েছে এই সিরিজের নতুন সিনেমা ‘টার্মিনেটর : ডার্ক ফেইট’। একই দিনে বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সেও মুক্তি পেয়েছে এটি।

টিম মিলার পরিচালিত এবং জেমস ক্যামেরন ও ডেভিড ইলিসন প্রযোজিত ‘টার্মিনেটর : ডার্ক ফেইট’ নির্মাণে ব্যয় হয়েছে প্রায় ২০০ মিলিয়ন ডলার। সিনেমাটি দর্শকের জন্য দারুণ সব চমক নিয়ে হাজির হয়েছে। এতে অ্যাকশন হিরো আর্নল্ড শোয়ার্জনেগারের বিপরীতে দীর্ঘ বিরতির পর অভিনয় করেছেন অ্যাকশন কুইন লিন্ডা হ্যামিলটন। এবার প্রধান চরিত্রেই থাকছেন তিনি। বিখ্যাত সারাহ কনর চরিত্রে আবারও অভিনয় করেন এই তারকা।

এর আগে টার্মিনেটরের প্রথম ও দ্বিতীয় কিস্তিতে ছিলেন লিন্ডা হ্যামিলটন। এরপর সিরিজটি থেকে দীর্ঘ বিরতি নেন তিনি। আর এবার ফিরেছেন নতুন ঝাঁজালো, মারকুটে ভূমিকায়। ৬৩ বছর বয়সি এই অভিনেত্রী জানান, ১৯৯১ সালের ‘জাজমেন্ট ডে’-এর পর ফের একবার টার্মিনেটরের স্বাদ পাওয়া এই সিনেমায়। অ্যাকশন দৃশ্যগুলো থাকছে আগের চেয়ে দশ গুণ বড়। আর্নল্ড শোয়ার্জনেগারের ভাষ্যে, ‘কঠোর পরিশ্রম করো এবং নিষ্ঠার সঙ্গে খেলো।’ মূলত পুরো সিনেমাটি এই নীতির ওপরই দাঁড়িয়ে।

তিনি বলেন, ‘আমার মতে, এটি একেবারেই ভিন্ন গল্পের আরেকটি টার্মিনেটর সিনেমা। আর এর পুরোটাজুড়ে জেমস ক্যামেরনের ছোঁয়া রয়েছে। তাই এটা সেই পুরোনো টার্মিনেটরের দিনগুলোতে ফিরিয়ে নিয়ে যাবে। এখন পর্যন্ত যতগুলো টার্মিনেটর সিনেমা দর্শক পেয়েছেন, তার মধ্যে এটাতেই সবচেয়ে বেশি অ্যাকশন দৃশ্য থাকছে।’

পিডিএসও/তাজ