ক্ষমতাধর নারীর তালিকায় আনুশকা

প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০১৯, ১৭:০২ | আপডেট : ২৩ সেপ্টেম্বর ২০১৯, ১৭:১৩

অনলাইন ডেস্ক

ক্ষমতাধর নারীর তালিকায় জায়গা করে নিয়েছেন বলিউড অভিনেত্রী আনুশকা শর্মা। ফরচুন ইন্ডিয়ার ২০১৯-এর সবচেয়ে ক্ষমতাধর নারীর তালিকায় এ অভিনেত্রী রয়েছেন ৩৯ নম্বরে। তালিকায় থাকাদের মধ্যে আনুশকার বয়সই সবচেয়ে কম।

‘রব নে বানা দি জোড়ি’ ছবিতে অভিনয়ের মাধ্যমে বলিউডে আত্মপ্রকাশ ঘটে আনুশকার। পরবর্তীতে তিনি ২০১০ সালের রোমান্টিক ‘ব্যান্ড বাজা বারাত’ কমেডি ছবিতে একজন উচ্চভিলাষী বিবাহের পরিকল্পক হিসাবে অভিনয়ের জন্য সমালোচকদের প্রশংসা কুড়ান। দুটি চলচ্চিত্রের জন্য তিনি অর্জন করেন ফিল্মফেয়ার পুরস্কারের সেরা অভিনেত্রীর মনোনয়ন।

আনুশকা পরবর্তীতে ২০১২ সালের শাহরুখ খানের বিপরীতে রোমান্টিক চলচ্চিত্র ‘জব তক হ্যায় জান’ এ অভিনয় করে প্রশংসা কুড়ান। আমির খানের বিপরীতে ‘পিকে’ এবং সালমানের বিপরীতে ‘সুলতান’ ছবিতে অভিনয় করে আঁকাশছোয়া সাফল্য পান আনুশকা। বলিউডের অন্যতম সফল অভিনেত্রী ধরা হয় তাকে।

শুধু তাই নয়, বিজ্ঞাপনেও অন্য অনেক অভিনেত্রী থেকে এগিয়ে রয়েছেন তিনি। সামাজিক যোগাযোগমাধ্যমেও তুমুল জনপ্রিয় তিনি। তার খ্যাতি ইতিমধ্যে ছড়িয়েছে আন্তর্জাতিক পরিমণ্ডলেও। আর সব কিছু বিবেচনা করেই ক্ষমতাধর নারীরর তালিকায় রাখা হয়েছে আনুশকাকে।

বর্তমানে বেশিরভাগ স্বামী ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে সময় কাটাচ্ছেন আনুশকা । পাশাপাশি নিজের প্রযোজনা প্রতিষ্ঠান ক্লিন স্লেট ফিল্মসের ব্যানারে সিনেমা নির্মাণের ব্যাপারে বেশি মনোযোগী।

পিডিএসও/তাজ