রাজধানীতে ‘শান্তির জন্য সংগীত’

প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০১৯, ১২:১০ | আপডেট : ২১ সেপ্টেম্বর ২০১৯, ১২:৩২

অনলাইন ডেস্ক

বিশ্ব শান্তি দিবস উপলক্ষে গানে গানে শান্তির বার্তা ছড়াবেন ভারতের দুই আলোচিত সংগীতশিল্পী কৈলাশ খের, অদিতি সিং শর্মা এবং দেশের স্বনামধন্য শিল্পী ও সংগীত পরিচালক কৌশিক হোসেন তাপস। এবার এতে যুক্ত হচ্ছেন বলিউড অভিনেত্রী নার্গিস ফাখরি ও উপস্থাপিকা-অভিনেত্রী শিনা চৌহান।

‘শান্তির জন্য সংগীত’ স্লোগান নিয়ে দীর্ঘদিন ধরে আন্তর্জাতিক সংগীতায়োজন করছে টিভি চ্যানেল গানবাংলা। এবারও হচ্ছে সেটি। শনিবার রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে অনুষ্ঠিত এই কনসার্টে মিলিত হচ্ছেন উল্লিখিত শিল্পীরা। পাশাপাশি বাদ্যযন্ত্র হাতে পারফর্ম করবেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মিউজিশিয়ান অ্যামাডিয়াস, শিভামনি, সঞ্জয় দাস, আরশাদ খানসহ অনেকে।

এ আয়োজনে নার্গিস ফাখরির উপস্থিতি প্রসঙ্গে তাপস বলেন, একসঙ্গে কাজ করতে গিয়ে দারুণ বন্ধুত্ব হয়েছিল আমাদের। গানবাংলার ‘উইন্ড অব চেঞ্জ’-এর সঙ্গেও পরিচিত হন তিনি। পাশাপাশি ‘শান্তির জন্য সংগীত’ স্লোগানের মাধ্যমে বিশ্বময় সুরে সুরে শান্তির আহ্বান জানানোর এ প্রক্রিয়ার সঙ্গেও একাত্মতা পোষণ করেন তিনি। সে টানেই আমাদের আমন্ত্রণে তার ঢাকায় আসছে নার্গিস।

এ আয়োজন নিয়ে সংগীত পরিচালক কৌশিক হোসেন তাপস বলেন, ‘শান্তির জন্য সংগীত’ এ স্লোগান নিয়ে গানে গানে বিশ্বের নানা প্রান্তে শান্তিুর বার্তা পৌঁছে দিতে চায় গানবাংলা। সে লক্ষ্যে এ আয়োজন। এরই মধ্যে চ্যানেলটি সংগীতের ব্যতিক্রমী আয়োজন ‘উইন্ড অব চেঞ্জ’-এর মধ্য দিয়ে বিশ্বাবাসীর মনোযোগ কেড়েছে। তার ধারাবাহিকতায় এবার দুই দেশের শিল্পীদের নিয়ে এই কনসার্ট।

গানবাংলা টেলিভিশনের চেয়ারম্যান ফারজানা মুন্নি বলেন, আসন সংখ্যা সীমিত হওয়ায় কনসার্টটি সবার জন্য উন্মুক্ত নয়। কেবলমাত্র আমন্ত্রিত অতিথিরা কনসার্ট উপভোগ করতে পারবেন।

পিডিএসও/তাজ