মুক্তি পাচ্ছে ‘মায়াবতী’

প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০১৯, ১৮:৫৯

অনলাইন ডেস্ক

কাল শুক্রবার সারা দেশে মুক্তি পাচ্ছে অরুণ চৌধুরী পরিচালিত দ্বিতীয় সিনেমা ‘মায়াবতী’। এটি একসঙ্গে ২২টি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে।

ছবিটির মূল চরিত্রে অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা ও ইয়াশ রোহান। ছবিটি মুক্তির আগে গত সোমবার রাতে রাজধানীর একটি রেস্তোরাঁয় অনুষ্ঠিত হয় মায়াবতীর আড্ডা। এ আড্ডায় হাজির হয়েছিলেন সিনেমাটির নির্মাতা, নায়ক-নায়িকা, কলাকুশলীসহ সিনেমা সংশ্লিষ্ট অনেকেই।

এ সময় দর্শককে সিনেমাটি দেখার আহ্বান জানিয়ে তিশা বলেন, অনেক লিমিটেশনের মধ্য দিয়ে শুধু দর্শকের জন্যই একটি সিনেমা নির্মাণ করা হয়। দর্শক যখন পরিবারের সবাইকে নিয়ে সিনেমাটি দেখতে আসেন; তখন আমাদের কষ্ট সার্থক হয়। তারা যখন সিনেমাকে ভালো বলেন; তখন সামনে আরো ভালো কিছু করার অনুপ্রেরণা পাই। সবাইকে আমন্ত্রণ জানাব ‘মায়াবতী’ সিনেমাটি দেখার জন্য।

তিনি আরো বলেন, এ সিনেমায় একটি মেসেজ আছে। প্রত্যেক মানুষের ‘না’ বলার অধিকার আছে। সবার এই ‘না’কে শ্রদ্ধা করা উচিত। আমি অনেক আশাবাদী সিনেমাটি নিয়ে।

ইয়াশ রোহান বলেন, ‘মায়াবতী’ নারী মুক্তির কথা বলবে। আমাদের দেশে নারীদের নানাভাবে নির্যাতন করা হয়। নানাভাবে হেয় করা হয়। এ রকম একটি সময়ে এমন একটি ছবি নির্মাণের দরকার ছিল। আপনারা বন্ধুবান্ধব, পরিবার নিয়ে ছবিটি দেখুন, তাহলেই আমরা সামনে আরো চলচ্চিত্রে অভিনয়ের উৎসাহ পাব।

সিনেমাটির গল্পে দেখা যাবে, মায়া নামের এক কিশোরী ছোটবেলায় মায়ের কাছ থেকে চুরি হয়ে বিক্রি হয় দৌলতদিয়ার রেড লাইট এরিয়ায়। সেখানে তার বেড়ে ওঠা। এরপর নানা প্রতিকূলতার মধ্য দিয়ে তার জীবন অতিবাহিত হয়।

এদিকে আনোয়ার আজাদ ফিল্মস ও অনন্য সৃষ্টি ভিশন প্রযোজিত এ চলচ্চিত্রে আরো অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, রাইসুল ইসলাম আসাদ, দিলারা জামান, মামুনুর রশীদ, ওয়াহিদা মল্লিক জলি, আফরোজা বানু, অরুণা বিশ্বাস, তানভীর হোসেন প্রবাল, আগুনসহ আরো অনেকে।

পিডিএসও/তাজ