৩০০ কোটি রুপির ঘরে ‘সাহো’

প্রকাশ : ০৩ সেপ্টেম্বর ২০১৯, ২০:২৫

অনলাইন ডেস্ক

ভারতীয় সিনেমার জন্য এ যেন এক রূপকথা। মাত্র তিন দিনেই একটি সিনেমা আয় করে ফেলেছে প্রায় ৩০০ কোটি রুপি। প্রথমবার শুনলে বিশ্বাসই হয়তো হবে না। কিন্তু এমনটাই যে ঘটিয়ে ফেলেছে সম্প্রতি মুক্তি পাওয়া সিনেমা ‘সাহো’। মুক্তির মাত্র তিন দিনেই সিনেমাটির আয় ২৯৪ কোটির বেশি।

‘সাহো’র আয়ের খবরটি নিশ্চিত করা হয়েছে এর অফিশিয়াল ফেসবুক পেজ থেকে। এছাড়া ভারতের বক্স অফিস বিশ্লেষকদের কাছ থেকেও বিষয়টির সত্যতা পাওয়া গেছে।
 
জানা গেছে, শুধু হিন্দি ভাষাতেই ‘সাহো’ ৪ দিনে আয় করেছে ৯৩ কোটি রুপি। এর পাশাপাশি তেলেগু, তামিল, মালায়লাম ভাষা থেকেও এসেছে মোটা অংকের আয়।

এদিকে বক্স অফিসে যতটাই বাজিমাত করছে, সমালোচকদের কাছে ততটাই সমালোচিত হয়েছে ‘সাহো’। সিনেমা বিশ্লেষকদের কেউই এই সিনেমাকে ১.৫ বা ২-এর বেশি রেটিং দেননি। এছাড়া বিভিন্ন গণমাধ্যমের রেটিংয়েও হতাশাজনক অবস্থা সিনেমাটির।

৩৫০ কোটি রুপির বিশাল বাজেটে নির্মিত হয়েছে ‘সাহো’। সর্বাধুনিক সব প্রযুক্তি ব্যবহার করা হয়েছে এই সিনেমায়। কিন্তু কাহিনীর শক্তি না থাকায় সমালোচনার মুখে পড়েছে এটি। কিন্তু সেই অপূর্ণতা তুড়ি মেরে উড়িয়ে দিয়েছে ‘সাহো’। বক্স অফিসে রীতিমত ঝড় তুলেছে সিনেমাটি।

‘সাহো’ পরিচালনা করেছেন সুজিত। এই সিনেমায় প্রভাসের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেছেন বলিউডের প্রথম সারির অভিনেত্রী শ্রদ্ধা কাপুর। এছাড়াও আছেন জ্যাকি শ্রফ, নিল নিতিন মুকেশ ও মুরলি শর্মা প্রমুখ। সিনেমাটি প্রযোজনা করেছেন ভামসি-প্রমোদ।

পিডিএসও/তাজ