reporterঅনলাইন ডেস্ক
  ২৫ মে, ২০১৯

নির্বাচনে তারকাদের জয়-পরাজয়

রাজনীতিতে তারকা চমক নতুন নয়। জাতীয় রাজনীতিতে বহু সেলিব্রিটিকেই দেখা গেছে নেতা হতে। এবার লোকসভা নির্বাচনেও এমন চমক ছিল বেশ কিছু। হেমা মালিনী কিংবা কিরণ খের আগে থেকেই ছিলেন রাজনীতিতে। আর ভোটের আগে রাজনীতিতে আসেন ঊর্মিলা মাতোন্ডকর, সানি দেওলের মতো তারকারা। দেখে নেওয়া যাক ভোটের ফলাফলে কোথায় অবস্থান তাদের।

গৌতম গম্ভীর : ইস্ট দিল্লি থেকে জয়ী সাবেক ক্রিকেটার গৌতম গম্ভীর। হারিয়ে দিয়েছেন আপ প্রার্থী অতীশী মারলেনাকে। তার প্রাপ্ত ভোট ৬ লাখ ৯৬ হাজার ১৫৬।

সানি দেওল : পাঞ্জাবের গুরুদাসপুর কেন্দ্র জয়ী হয়েছেন অভিনেতা সানি দেওল। হারিয়ে দিয়েছেন কংগ্রেস প্রার্থী সুনীল কুমার জাখারকে। প্রাপ্ত ভোট ৫ লাখ ৫৮ হাজার। ভোটের আগেই বিজেপিতে যোগ দেন তিনি।

মনোজ তিওয়ারি : নর্থ ইস্ট দিল্লি থেকে জয়ী গায়ক-অভিনেতা মনোজ তিওয়ারি। কংগ্রেস প্রার্থী তথা দিল্লির সাবেক মুখ্যমন্ত্রী শিলা দীক্ষিণকে হারিয়েছেন তিনি। প্রায় ৩ লাখের বেশি ভোটের মার্জিনে জয়ী হন তিনি।

রবি কিষেণ : যোগী আদিত্যনাথের কেন্দ্র গোরক্ষপুর থেকে জয়ী হয়েছেন ভোজপুরী অভিনেতা রবি কিষেণ। সপার প্রার্থীকে ৩ লাখ ভোটে হারিয়ে জয়ী হয়েছেন তিনি।

হেমা মালিনী : আগেও বিজেপির মথুরার সংসদ সদস্য ছিলেন তিনি। প্রায় ৭ লাখ ভোটে পেয়ে এবারও জিতলেন মথুরা কেন্দ্র থেকে। একসময়ের জনপ্রিয় এই অভিনেত্রী রাজনীতিতেও শক্ত করেছেন নিজের জায়গা।

বাবুল সুপ্রিয় : আসানসোলে আর এক তারকা মুনমুন সেনকে হারিয়ে জয়ী হয়েছেন বাবুল সুপ্রিয়। প্রায় ২ লাখ ভোটের মার্জিনে মুনমুনকে হারিয়েছেন গায়ক বাবুল। গত লোকসভা নির্বাচনেই রাজনীতিতে পা রাখেন তিনি। জিতেছিলেন প্রথমবারেই। ছিলেন মোদির মন্ত্রিসভার প্রতিমন্ত্রী।

হংস রাজ হংস : সাড়ে ৮ লাখ ভোটে জয়ী হয়েছেন নর্থ ওয়েস্ট দিল্লি থেকে। আপ প্রার্থীর থেকে পার্থক্য অন্তত সাড়ে ৫ লাখ। এই গায়কও ভোটের আগেই যোগ দেন বিজেপিতে।

কিরণ খের : ৫০ শতাংশ ভোট পেয়ে চন্ডীগড় থেকে জয়ী অভিনেত্রী কিরণ খের।

ঊর্মিলা মাতোন্ডকর : রঙ্গিলা গার্লকে রাজনীতিতে এনে বড় চমক দিয়েছিল কংগ্রেস। প্রচারেও চমক দিচ্ছিলেন তিনি। কিন্তু শেষ রক্ষা হলো না। ৫ লাখ ভোটে বিজেপির গোপাল শেট্টির কাছে হেরে গেলেন অভিনেত্রী। মুম্বাই নর্থ লোকসভা কেন্দ্র থেকে লড়েছিলেন।

বীজেন্দ্র সিং : ভোটে হেরে গেলেন অলিম্পিকে ব্রোঞ্জজয়ী বক্সার বিজেন্দ্র সিং।

নুসরাত জাহান : বসিরহাট কেন্দ্র থেকে বিপুল ভোটে জয়ী হয়েছেন সদ্য রাজনীতিতে আসা জনপ্রিয় অভিনেত্রী নুসরাত জাহান। বিজেপির সায়ন্তনকে হারিয়েছেন প্রায় সাড়ে ৩ লাখ ভোটে।

মিমি চক্রবর্তী : যাদবপুর কেন্দ্র থেকে জয়ী তৃণমূল প্রার্থী তথা টলিউডের আর এক জনপ্রিয় অভিনেত্রী মিমি। বিজেপির অনুপম হাজরার চেয়ে আড়াই লাখ বেশি ভোট পেয়েছেন তিনি।

শতাব্দী রায় : সংসদ সদস্য ছিলেন আগেই। এবারও তৃণমূল প্রার্থী হিসেবে জয় পেলেন একসময়ের জনপ্রিয় অভিনেত্রী শতাব্দী। হারিয়ে দিয়েছেন বিজেপির দুধকুমার ম-লকে।

দীপক অধিকারী (দেব) : ঘাটাল থেকে জয়ী তৃণমূল প্রার্থী দেব। টলিউডের জনপ্রিয় অভিনেতাদের মধ্যে একজন তিনি। বিজেপির ভারতী ঘোষকে ১ লাখ ভোটে হারিয়েছে জয়ী হয়েছেন দেব।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
তারকা,লোকসভা নির্বাচন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close