রবীন্দ্রনাথের জন্মতিথি উদযাপিত

প্রকাশ : ০৬ মে ২০১৯, ০০:০০ | আপডেট : ০৬ মে ২০১৯, ১৭:৪৬

নিজস্ব প্রতিবেদক

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৮তম জন্মতিথি উদযাপন করেছে রবীন্দ্র একাডেমি। গত শনিবার জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে ‘বরিষ ধরা-মাঝে শান্তির বারি’ শিরোনামে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সভাপ্রধান হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান। জন্মতিথির অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর সাবেক মুখ্যসচিব ও কবি ড. কামাল আবদুল নাসের চৌধুরী এবং বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান।

রবীন্দ্র একাডেমির সভাপতি আজিজুর রহমান আজিজের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বুলবুল মহলানবীশের সঞ্চালনায় অনুষ্ঠানের উদ্বোধনী সংগীত পরিবেশন করে একাডেমির শিল্পীরা। কবিরুল ইসলাম রতনের পরিচালনায় নৃত্য পরিবেশন করে নৃত্যালোক সাংস্কৃতিক কেন্দ্র।

এছাড়া আবৃত্তিতে অংশগ্রহণ করেন বরেণ্য আবৃত্তিশিল্পী আশরাফুল আলম, কেয়া চৌধুরী, ভাস্বর বন্দ্যোপাধ্যায়, রূপা চক্রবর্তী, বেলায়েত হোসেন, নায়লা তারান্নুম কাকলী, সীমা ইসলাম, মাহমুদা আখতার, শাহরিয়া পিউ ও শিশুশিল্পী অর্নব, আয়ুষ্মান, অর্পিতা ও রিমঝিম।

সংগীতে অংশগ্রহণ করেন ফাহিম হোসেন চৌধুরী, মহাদেব ঘোষ, শাকিল হাশমি, মোস্তাফিজুর রহমান তূর্য, বর্নালী বিশ্বাস, নুসরাত বিনতে বিজয়া রিছিল, আফসানা রহমান কাঁকন, এস পি আসমা বেগম, আশরাফ মাহমুদ ও জয়ন্ত আচার্য। গিটারে রবীন্দ্রসংগীত বাজিয়ে সবাইকে তাক লাগিয়ে দেন ড. ভক্ত। ধন্যবাদ জ্ঞাপন করেন রবীন্দ্র একাডেমির সহ-সভাপতি প্রখ্যাত সাংবাদিক আমিনুল ইসলাম বেদু।

পিডিএসও/রি.মা