reporterঅনলাইন ডেস্ক
  ৩০ এপ্রিল, ২০১৯

চলচ্চিত্র অনুদান কমিটির ৪ জ্যেষ্ঠ সদস্যের পদত্যাগ

দেশের চলচ্চিত্র অনুদান কমিটি থেকে পদত্যাগ করেছেন জ্যেষ্ঠ ৪ সদস্য। তারা হচ্ছেন— মামুনুর রশীদ, নাসির উদ্দীন ইউসুফ, মোরশেদুল ইসলাম ও মতিন রহমান। গত রোববার ২০১৮-১৯ অর্থবছরের চলচ্চিত্র অনুদান কমিটির সভাপতি তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বরাবর পদত্যাগপত্র দিয়েছেন তারা।

চিঠিতে জানানো হয়, অনুদান কমিটি সদস্যদের সঙ্গে কোনো আলোচনা না করে, মন্ত্রণালয়ের একক সিদ্ধান্তে সভায় গৃহীত সিদ্ধান্তকে পরিবর্তন করে প্রজ্ঞাপন জারি করা হয়।

৪ সদস্যের স্বাক্ষর করা ওই চিঠিতে তারা লিখেছেন, ‘অনুদান কমিটির সদস্য হিসেবে আমাদের এর আগেও কাজ করার সুযোগ হয়েছে। কিন্তু এ ধরনের দুঃখজনক অভিজ্ঞতা আর কখনো হয়নি। এ অবস্থায় অনুদান কমিটির সদস্য হিসেবে থাকা আমাদের জন্য সম্মানজনক ও যুক্তিযুক্ত মনে না হওয়ায় আমরা চলচ্চিত্র অনুদান কমিটি থেকে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি।’

উল্লেখ্য, গত ৭ই এপ্রিল তথ্যমন্ত্রীর সভাপতিত্বে ২০১৮-১৯ সালের জন্য গঠিত চলচ্চিত্র অনুদান কমিটির সভায় দুটি প্রামাণ্যচিত্র, একটি শিশুতোষ ও পাঁচটি পূর্ণদৈর্ঘ্য কাহিনিচিত্রকে অনুদান দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

জানা যায়, যে ছবিগুলোকে অনুদান দেওয়ার সিদ্ধান্ত নেয়া হয়, সেগুলো থেকে একটি ছবিকে বাদ দেওয়া হয় এবং পরে আরও দুটি ছবি যুক্ত করে প্রজ্ঞাপন জারি করা হয়। এ নিয়ে কমিটির সঙ্গে কোনো আলাপ করা হয়নি।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চলচ্চিত্র,অনুদান কমিটি,পদত্যাগ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close