reporterঅনলাইন ডেস্ক
  ১৭ মার্চ, ২০১৯

চিরনিদ্রায় সাংবাদিক ও ভাওয়াইয়া শিল্পী শফিউল আলম রাজা

সাংবাদিক শফিউল আলম রাজা আর নেই। রোববার দুপুরে রুমের দরজা ভেঙে তার লাশ উদ্ধার করা হয়। তার সহকর্মীদের ধারণা, হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা গেছেন। ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক রাজু আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

পল্লবী থানার পরিদর্শক (অপারেশন) এমরানুল ইসলাম বলেন, বেলা আড়াইটার দিকে পল্লবীর ১০ নম্বর রোডের ৬ নম্বর বাসা থেকে তার লাশ উদ্ধার করা হয়। পরিবার ও বাসার লোকজনের কাছে জানা গেছে, শনিবার দিবাগত রাত সাড়ে ৩টা দিকে তিনি বাসায় ফিরেছিলেন।

তিনি আরো বলেন, দরজা ভেঙে তার লাশ উদ্ধার করা হয়েছে। বাসায় তিনি একাই থাকতেন। রুমের ভেতরে বমির চিহ্ন পাওয়া গেছে। ধারণা করা হচ্ছে, শারীরিক অসুস্থার জন্যই তিনি মারা গেছেন। তবে লাশের সুরতহাল শেষে ময়নাতদন্তের জন্য সোহরাওয়ার্দী হাসপাতালে পাঠানো হবে।

শফিউল আলম রাজার শ্যালিকা শিল্পী জানান, তার স্ত্রী অফিসে ছিলেন। বাচ্চারা ছিল স্কুলে। তিনি (শফিউল আলম রাজা) বাসায় ঘুমাচ্ছিলেন। বরাবরই তিনি দেরিতে ঘুম থেকে উঠতেন, কিন্তু আজ আর উঠেননি।

১৯৯৮ সাল থেকে দৈনিক জনকণ্ঠসহ বিভিন্ন দৈনিকের বিনোদন পাতায় লেখালেখি করতেন শফিউল আলম রাজা। ২০০২ সালে দৈনিক জনতায় স্টাফ রিপোর্টার হিসেবে কাজ শুরু করেন তিনি। পওে দৈনিক অর্থনীতি ও যুগান্তরে কাজ করেন। সর্বশেষ অনলাইন নিউজ পোর্টাল প্রিয়ডটকমের প্রধান প্রতিবেদক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

কুড়িগ্রামে জন্ম নেওয়া শফিউল আলম রাজা শ্রোতা-দর্শকের কাছে ‘ভাওয়াইয়া রাজা’ নামেও পরিচিত ছিলেন। মিরপুর সাড়ে ১১-তে ‘কলতান’ নামের তার একটি গানের স্কুল রয়েছে। তার অসংখ্য গান রয়েছে। শফিউল আলম রাজা ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) স্থায়ী সদস্য। সংগঠনটির সাবেক সাংস্কৃতিক সম্পাদকও ছিলেন তিনি।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শফিউল আলম রাজা,ভাওয়াইয়া শিল্পী
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close