মায়ার জঞ্জাল ছবিতে অপি

প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১২:৪৫

বিনোদন প্রতিবেদক

দেশের জনপ্রিয় অভিনেত্রী অপি করিম। টিভি ও মঞ্চ নাটকে তাকে অসংখ্যবার প্রত্যক্ষ করেছে দর্শক। প্রতিভাদীপ্ত অভিনয়ে বারবারই মুগ্ধতা ছড়িয়েছেন এ নন্দিত অভিনেত্রী। এবার তাকে দেখা যাবে বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনায় নির্মিত ‘মায়ার জঞ্জাল’ নামে এক ছবিতে। ছবিটি পরিচালনা করছেন কলকাতার ইন্দ্রনীল রায় চৌধুরী।

বাংলা সাহিত্যের ক্ষণজন্মা লেখক মানিক বন্দোপাধ্যায়ের দুই বিখ্যাত ছোটগল্প ‘বিষাক্ত প্রেম’ ও ‘সুবালা’ অবলম্বনে সাজানো হয়েছে এ ছবির চিত্রনাট্য।

ছবিতে অপির চরিত্রের নাম সোমা। মেয়েটি কলকাতার। সে বিবাহিতা। স্বামী আর একমাত্র সন্তানকে নিয়ে তার সংসার। তবে স্বামী বেকার। এ কারসিণে সন্তানকে ইংলিশ মিডিয়ামে পড়াতে চাকরি করেন সোমা। এতে অপির স্বামীর চরিত্রে অভিনয় করছেন কলকাতার অভিনেতা ঋত্বিক চক্রবর্তী। বাংলাদেশ-ভারত উভয় দেশেই এর শুটিং হচ্ছে। এরই মধ্যে কলকাতায় প্রথমভাগের শুটিং শেষ হয়েছে। আগামী এপ্রিলে দ্বিতীয় লটের শুটিং হবে বাংলাদেশে। এমন তথ্যই জানিয়েছেন ছবির প্রযোজক।

এ ছবিতে অভিনয় প্রসঙ্গে অপি করিম বলেন, ‘খুব সুন্দর একটি গল্প নিয়ে ছবিটি নির্মিত হচ্ছে। এরই মধ্যে কলকাতায় শুটিং করেছি। এতে আমার চরিত্রটি গুরুত্বপূর্ণ। সেই সঙ্গে আমার সহশিল্পীরাও বেশ দক্ষ।’

নতুন কাজ প্রসঙ্গে তিনি আরো বলেন, ‘এ ছবি ছাড়া আপাতত অন্য কোনো কাজ করছি না। কারণ আমি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করছি। এখানেও নিয়মিত সময় দিতে হয়। তাই অন্য কোনো কাজে যুক্ত হওয়ার সুযোগ পাচ্ছি না। ঢাকায় কিছুদিন পর আমার এ ছবির শুটিং শুরু হবে। এর আগে আর ক্যামেরার সামনে দাঁড়ানোর সম্ভাবনা নেই।’

প্রসঙ্গত, ২০০৪ সালে মোস্তফা সরয়ার ফারুকীর পরিচালনায় ‘ব্যাচেলর’ ছবিতে সর্বশেষ অভিনয় করেছিলেন অপি করিম।

পিডিএসও/তাজ