তুহিন খান নিহাল

  ১১ ফেব্রুয়ারি, ২০১৯

ভালোবাসা দিবসে আরিয়ানের ৩ নাটক, ২ স্বল্পদৈর্ঘ্য

ভালোবাসার গল্প বলা এক তরুণ মিজানুর রহমান আরিয়ান। যিনি দীর্ঘদিন ধরেই নাটক, টেলিফিল্ম, মিউজিক ভিডিও নির্মাণ করছেন। দর্শকরা মূলত তাকে রোমান্টিক পরিচালক হিসেবেই চেনেন। পাশাপাশি ভালোবাসার গল্পকথকও তিনি। বিভিন্ন দিবস সামনে রেখে বেশ কয়েক বছর দর্শকদের উপহার দিচ্ছেন ভিন্ন গল্পের স্বাদ। তাই আরিয়ানের নাটকে দর্শকদের আগ্রহ একটু বেশিই।

আসছে ভালোবাসা দিবসে থাকছে আরিয়ানের চমক। দিবসটি উপলক্ষে নির্মাণ করেছেন তিনটি নাটক ও দুটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র। যার মাঝে চারটির গল্প আরিয়ানের লেখা। আর বাকি একটির গল্প দর্শকদের পাঠানো গল্প থেকে নির্বাচিত।

এর মাঝে ‘ভালো থেকো তুমি’ নাটকটিতে অভিনয় করেছেন জনপ্রিয় জুটি অপূর্ব-মেহজাবিন। নাটকটি ভালোবাসা দিবসের দিন এসএ টিভিতে প্রচারিত হবে। নির্মাণ করেছেন ‘থাকবে মন’ শিরোনামের একটি নাটক। যাতে অভিনয় করেছেন তানজিন তিশা, তামিম মৃধা, আবু হুরায়রা তানভীর। প্রচার হবে বাংলাভিশনে। এ ছাড়া দর্শক মিথুন রহমানের পাঠানো গল্পে আরটিভিতে প্রচারের লক্ষ্যে নির্মিত হয়েছে ‘কথা দেওয়া আছে’। নাটকটিতে অভিনয় করেছেন তাহসান খান, নুসরাত ইমরোজ তিশা, শিল্পী সরকার ও মাজনুন মিজান।

দুটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের মাঝে অপূর্ব-মিথিলাকে নিয়ে নির্মাণ করেছেন ‘যোগ্যতা’। আর আফরান নিশো-তানজিন তিশা জুটি নিয়ে নির্মাণ করেছেন ‘কখনো না কখনো’।

এ বিষয়ে আরিয়ান বলেন, ‘দর্শক যখন ভালো বলবে, তখন বুঝি কাজটি ভালো হয়েছে। এর আগে আমি কিছুই বুঝি না। সব সময় একটা কথা বলি, আমি দর্শকদের নির্মাতা। নাটক, টেলিফিল্ম বানাই শুধু দর্শকদের জন্যই। তাইতো আমি বুুঝি, দর্শকরা কেমন গল্প চায়, কেমন নাটক দেখতে চায়। ঠিক তেমনি এবারো ভালোবাসা দিবস উপলক্ষে তিনটি নাটক ও দুটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করেছি।’

ক্যারিয়ারের সেরা কাজ উল্লেখ করে এ নির্মাতা আরো বলেন, এ পাঁচ কাজের মধ্যে আমি খুব বেশি আশাবাদী একটি নাটক ও একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নিয়ে। তার মানে আমি বলছি না অন্য কাজ খারাপ হয়েছে। আমার মতে, পাঁচটি কাজই ভালো হয়েছে। তবে থাকে না পছন্দের কাজ। আমার কাছে মনে হয়ছে দুটি কাজ ক্যারিয়ারের অন্যতম সেরা কাজ হবে। নামটা বলতে চাই না। আমি আশাবাদী। বাকিটা দর্শদের ওপর।’

এদিকে ‘যোগ্যতা’ শিরোনামের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে অভিনয়ের মধ্যে দিয়ে দুই বছর পর আরিয়ানের নির্দেশনায় কাজ করলেন অপূর্ব-মিথিলা জুটি।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র,মিজানুর রহমান আরিয়ান,ভালোবাসা দিবস
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close