বিনোদন প্রতিবেদক

  ১৯ জানুয়ারি, ২০১৯

রানীর ব্যস্ততা

ফটোগ্রাফার বন্ধুর তোলা কিছু ছবি ফেসবুকে পোস্ট করার পর একটি পত্রিকা থেকে আমার সঙ্গে যোগাযোগ করে তাদের ফটোশুটের জন্য। অফার এলে সাত-পাঁচ না ভেবে রাজি হয়ে যাই। পরবর্তীতে কয়েকটি ফ্যাশন হাউসের মডেল হিসেবে কাজ করি। এরপর থেকেই নিজেকে শোবিজের মায়ায় জড়িয়ে ফেলি। নিজের শুরুর দিকের কথা এভাবেই জানালেন মডেল অভিনেত্রী রানী আহাদ।

জন্ম নারায়ণগঞ্জে হলেও রানীর শৈশব-কৈশোরের সময়টা কেটেছে ঢাকাতেই। মডেলিং দিয়ে ক্যারিয়ার শুরু হলেও কাজ করেছেন ছোট পর্দা, মিউজিক ভিডিও এবং বিজ্ঞাপনচিত্রে। পাশাপাশি অভিনয় করছেন একটি চলচ্চিত্রেও। মালেয়েশিয়া এবং নিউজিল্যান্ড থেকে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করা রানীর মূল পরিকল্পনা এখন মিডিয়া ঘিরেই। ভালো কাজের সুযোগ পেলে অবশ্যই নিজের প্রতিভার আরো বিকাশ ঘটাতে চান বড় পর্দায়।

নিজের অভিনয়ের টার্নিং পয়েন্ট উল্লেখ করে রানী বলেন, ‘শখের বশে প্রথমে কাজ করলেও এখন অভিনয়টাকে প্রফেশনালি নিয়েছি। ক্যারিয়ারে আমার টার্নিং পয়েন্ট ছিল দীপ্ত টিভির পালকী সিরিয়ালের সাবা চরিত্রটি। ধারাবাহিকটিতে কাজ করে দর্র্শকদের অনেক প্রশংসা পেয়েছি।’

নিজের বর্তমান ব্যস্ততা নিয়ে রানী বলেন, “এখন ব্যস্ততা অভিনয় ঘিরেই। গত সপ্তাহে গোপালগঞ্জে শেষ করলাম দুটি নাটকের কাজ। ভিন্ন ভিন্ন গল্পে এ দুটি নাটকের রচনায় ছিলেন এস সিরাজী, নির্মাণ করেছেন স্বাধীন ফুয়াদ। যার একটি ‘ফুল কলি’ অপরটি ‘বাতাসে গন্ধ’। এর মাঝে নানা বিড়ম্বনার গল্প নিয়ে ‘ফুল কলি’ নাটকটি নির্মাণ হয়েছে। আমার পাশাপাশি অভিনয় করেছেন নজরুল রাজ ও অদ্বিতীয়া চৌধুরী আশা। আর রেলস্টেশনে ঘটে যাওয়া বিচিত্র কিছু ঘটনাকে কেন্দ্র করে নির্মিত হয়েছে ‘বাতাসে গন্ধ’ নাটকটি। এতে আমি ছাড়াও অভিনয় করেছেন অ্যালেন শুভ্র, জিনাত শানু স্বাগতা, সাইফ চন্দন, নজরুল রাজসহ অনেকে।”

রানী জানান, শিগগিরই নাটক দুটি প্রচারে আসবে। আর ফটোশুট করছি এ নিয়েই এখনকার ব্যস্ততা। অন্যদের তুলনায় কাজের পরিমাণ কম কেন— এ নিয়ে রানী বলেন, ‘আমি প্রতিযোগিতা করে কাজ করি না, করতে চাইও না। ১০০ কাজ করার চেয়ে ১০টা ভালো কাজ করা অনেক ভালো। কাজের পরিমাণের চেয়ে কাজের মানের ওপর বেশি নজর দিই। যার কারণে হয়তো অন্যদের তুলনায় কাজ কম।’

সিনেমায় অভিনয়ের বিষয়ে রানী বলেন, এর মাঝেই ‘বেলা অবেলা’ শিরোনামের ছবিতে অভিনয় করেছি। এটি নির্মাণ করছেন তাজু কামরুল। এ ছাড়াও আরো একটি ছবির বিষয়ে কথা হয়েছে। এখনই কিছু বলতে চাই না। শুরু হলে বিস্তারিত জানাব। তবে ভালো কিছু হবে, এটুকু আশাবাদী।

এদিকে, প্রচারের অপেক্ষায় রয়েছে রানী অভিনীত তিন নির্মাতা সালাহউদ্দিন লাভলু, গিয়াস উদ্দিন সেলিম ও অমিতাভ রেজার নির্দেশনায় ‘রৌদ্র ছায়ার খেলা’ শিরোনামের একটি ১৫ পর্বের ধারাবাহিক। এটি আরটিভিতে প্রচারিত হবে। রাজিব আহমেদের চিত্রনাট্যে ও সাখাওয়াত মানিকের পরিচালনায় ‘রহস্যময় নারী’ নামের একটি টেলিফিল্ম ছাড়াও আরো কয়েকটি খন্ড নাটক রয়েছে প্রচারের অপেক্ষায়।

উল্লেখ্য, রানী ওয়ালটন ফ্রিজ ও টিভির শুভেচ্ছাদূত হিসেবে কাজ করছেন। মডেল হয়েছেন প্রাণ ইটালিয়ানোর কয়েকটি ও কাজী ফার্মস কিচেনের বিজ্ঞাপনচিত্রে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রানী আহাদ,অভিনেত্রী,নাটক,মডেলিং
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close