সংরক্ষিত আসনে মনোনয়নপত্র নিলেন জ্যোতিকা জ্যোতি

প্রকাশ : ১৬ জানুয়ারি ২০১৯, ১৭:১৫

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের মনোয়নয়পত্র সংগ্রহ করেছেন চলচ্চিত্র অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় তিনি আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির কার্যালয় থেকে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

বুধবার বিকেলে মনোনয়ন ফরম সংগ্রহের বিষয়টি নিশ্চিত করে জ্যোতিকা জ্যোতি প্রতিদিনের সংবাদকে বলেন, পরিবার, এলাকার বিভিন্ন শ্রেণি পেশার মানুষ, বিশেষ করে তরুণ প্রজন্ম চায় আমি রাজনীতিতে আসি। তাছাড়া আমিও মনে করি, আমার নির্বাচনী এলাকায় একজন উপযুক্ত ও যোগ্য নারী নেতৃত্বের অভাব রয়েছে। তাই আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছি। আগামীকাল বৃহস্পতিবার মনোনয়নপত্র জমা দেবো।

এর আগে ২০১৬ সালের ২ মে ময়মনসিংহ-৩ গৌরীপুর আসনের সংসদ সদস্য ডা. ক্যাপ্টেন (অব) মজিবুর রহমান ফকিরের মৃত্যুর পর শূন্য আসনের উপ-নির্বাচনে আ. লীগের দলীয় মনোনয়ন চেয়ে বঞ্চিত হন জ্যোতিকা জ্যোতি। এরপর একাদশ সংসদ নির্বাচনেও ময়মনসিংহ-৩ গৌরীপুর আসন আ. লীগের মনোনয়ন চেয়ে বঞ্চিত তিনি।

এদিকে মনোনয়ন বঞ্চিত হয়েও তারকা অভিনেত্রী জ্যোতি সাংস্কৃতিক অঙ্গণের তারকাদের সঙ্গে সারাদেশে আ. লীগ প্রার্থীদের নৌকা প্রতীকের প্রচারণায় নামেন। পাশাপাশি নিজ এলাকা গৌরীপুরে নৌকার বিজয় নিশ্চিত করতে দিন-রাত পরিশ্রম করে উঠান বৈঠক, পথসভা ও তারকাদের নিয়ে গণসংযোগ করে বেশ সাড়া জাগিয়েছেন এই অভিনেত্রী।

জ্যোতিকা জ্যোতি প্রতিদিনের সংবাদকে বলেন, আমি বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী। তাই আ. লীগের হয়ে জনগণের কল্যাণে কাজ করতে চাই। যদিও অনেক আগেই এলাকার মানুষের কল্যাণে নিজেকে সম্পৃক্ত করেছি। তবে সংসদ সদস্য হতে পারলে আমার কাজের পরিধিটা এলাকার বাইরেও ছড়িয়ে পড়বে। তবে মনোনয়নের বিষয়ে জননেত্রী শেখ হাসিনার সিদ্ধান্তই চূড়ান্ত।

জ্যোতিকা জ্যোতির জন্মস্থান ময়মনসিংহের গৌরীপুর উপজেলার সহনাটি ইউনিয়নে। পড়াশুনা করেছেন ইংরেজি সাহিত্যে। ছোট ও বড়পর্দায় অভিনয়ের পাশাপাশি অভিনেত্রী জ্যোতি দীর্ঘদিন ধরেই আওয়ামী লীগের বিভিন্ন রাজনৈতিক কর্মসূচি থেকে শুরু করে সামাজিক অনুষ্ঠানেও নিয়মিত উপস্থিত থাকেন। সম্প্রতি এই অভিনেত্রী ঢাকাই চলচ্চিত্রের নতুন একটি ছবির শূটিং নিয়ে ব্যস্ত আছেন। তার অভিনীত ‘রাজলক্ষ্মী’ নামের একটি ছবি মুক্তির অপেক্ষায় রয়েছে।

পিডিএসও/তাজ