মনীষার ব্যতিক্রমী আত্মজীবনীমূলক বই

প্রকাশ : ১০ জানুয়ারি ২০১৯, ১২:০৯

অনলাইন ডেস্ক
ama ami

বলিউড অভিনেত্রী মনীষা কৈরালা তার আত্মজীবনীমূলক বই প্রকাশ করেছেন। বইটি ‘হাউ ক্যানসার গেভ মি এ নিউ লাইফ’ (কীভাবে ক্যানসার থেকে ফিরে এসেছি) নাম শিল্পে প্রকাশ করেছেন।

গত মঙ্গলবার মুম্বাইয়ে আনুষ্ঠানিকভাবে বইটির মোড়ক উন্মোচন করেন তিনি। প্রকাশনা উৎসবে মনীষার পরিবার ও বন্ধু-বান্ধবরা উপস্থিত ছিলেন। তারা হলেন অনুপম খের, মহেশ ভাট, জ্যাকি শ্রফ, রেখা, শেখর কাপুর, দিয়া মির্জা, বিধু বিনোদ চোপড়া, গুলশান গ্লোভার, ভাগশ্রী প্রমুখ।

মনীষার ক্যানসারবিষয়ক বইটি নিয়ে অনুপম খের ইন্সটাগ্রামে লিখেছেন, মনীষা ক্যানসারের মতো ভয়াবহ ব্যাধিকে জয় করেছে। এই রোগটি সম্পর্কে তার যথাযথ ধারণা এবং অভিজ্ঞতা রয়েছে। কারণ, সে নিজে রোগটির সঙ্গে সংগ্রাম করে বেঁচে আছে। আমি চাই, সবাই মনীষার বইটির একটি করে কপি সংগ্রহ করেন।

বই প্রকাশনা উৎসবে উপস্থিতির সঙ্গে তোলা একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করেছেন মনীষা। ক্যাপশনে লিখেছেন, পারিবারিক বন্ধুদের সঙ্গে।

এদিকে মনীষা ২০১২ সালে মরণব্যাধি ‘এ ওভারিয়ান’ ক্যানসারে আক্রান্ত হন। বইটিতে তার জীবন-মরণের সন্ধিক্ষণ, ক্যানসারের ভয়াবহতা এবং বাস্তব অভিজ্ঞতার পাশাপাশি রোগটি সম্পর্কে বিশেষ কিছু পরামর্শ তুলে ধরেছেন। অর্থাৎ কীভাবে ক্যানসারকে জয় করতে হবে তার যথাযথ বার্তা রয়েছে বইটিতে।

পিডিএসও/তাজ