আশাজাগানিয়া পূজা

প্রকাশ | ৩১ ডিসেম্বর ২০১৮, ১৩:২১

বিনোদন প্রতিবেদক

এ বছর দেশে ৪৪টি চলচ্চিত্র নির্মিত হয়েছে। এরই মধ্যে গড়ে চার থেকে পাঁচটি ব্যবসাসফল ছবি পেয়েছে ঢালিউড। অন্যান্য বছরের তুলনায় হিটের গ্রাফ নিম্নমুখী। সব মিলিয়ে ২০১৮ ঢাকাই চলচ্চিত্রের জন্যই সার্বিকভাবে খুব ভালো যায়নি। তবে সবার ছবি হিট না হলেও এককভাবে অভিনয়ের জন্য আলোচিত হয়েছেন বেশ কয়েকজন নায়িকা। এদের মধ্যে আমজনতার হাততালি কুড়িয়েছেন জয়া আহসান ও পূজা। ক্ষেত্র বিশেষে পরীমনি, বুবলী ও মাহিয়া মাহি। তবে তুমুল আলোচনায় ছিলেন চলচ্চিত্রের সর্বকনিষ্ঠ নায়িকা পূজা চেরী।

এখনো মাধ্যমিকের গণ্ডি টপকাননি পূজা। অথচ এ বছর পূজার তিন ছবি মুক্তি পায়। ‘নূরজাহান’ নামে একটি যৌথ প্রযোজনার ছবি ছাড়াও লোকাল প্রোডাকশনের ‘পোড়ামন-২’ এবং ‘দহন’ ছবির নায়িকা হিসেবে সাড়া ফেললেন তিনি। বছরের শুরুতে পূজার ‘নূরজাহান’ মুক্তি পায়। ওই ছবি দিয়ে পূজা আলোচনায় আসেন। শিশুশিল্পী থেকে নায়িকা পূজার রাজকীয় আবির্ভাব। ছবিটি ব্যবসায়িকাভাবে সুবিধা করতে না পারলেও পূজা তার অভিনয় দিয়ে ব্যাপক প্রশংসা লাভ করেন।

এরপর মুক্তি পায় ‘পোড়ামন-২’। ছবিটি টানা কয়েক সপ্তাহ হাউসফুল চলে। গায়ে লাগে সুপার হিটের তকমা। আর এরপর থেকেই নায়িকা হিসেবে ঢাকাই চলচ্চিত্রে আসন নিয়ে বসেন কম বয়সী এই অভিনেত্রী। ‘পোড়ামন ২’-এর পাশাপাশি বছরের সবচেয়ে ব্যবসাসফল এই ছবির নায়িকা পূজার পালে যোগ হয় হিট নায়িকার খেতাব। বছরের শেষদিকে পূজা অভিনীত আরেক ছবি ‘দহন’ মুক্তি পায়। ওই ছবিতেও পূজা তার অভিনয় দিয়ে নজর কেড়েছেন। প্রযোজকের মতে, দহন ছবির ব্যবসা হয়েছে লাভজনক। তাই চলচ্চিত্র সমালোচকদের মতে, রুপালি পর্দায় পূজা এলেন, দেখলেন এবং জয় করলেন।

পিডিএসও/হেলাল