তুহিন খান নিহাল

  ২৩ ডিসেম্বর, ২০১৮

আফ্রির গল্প...

হায়দরাবাদের মেয়ে, জন্ম দিল্লিতে। আবার বেড়ে ওঠা বাংলাদেশে। বলছি এ সময়ের মডেল, অভিনেত্রী আফ্রি সেলিনার কথা। ২০১২ সালে মডেলিং দিয়ে ক্যারিয়ারের যাত্রা শুরুহলেও এখনকার ব্যস্ততা শুধু অভিনয়কে ঘিরেই।

পরিবারের সবাই দিল্লিতে থাকলেও ঢাকায় থাকেন মা, বড় ভাই ও ভাবির সঙ্গে। অভিনয়টাকে বেশ উপভোগ করেন আফ্রি। জানালেন নিজের পথচলা মডেলিং দিয়ে শুরু করলেও এখন কাজ করছেন ছোট ও বড়পর্দায়। তবে এখনো ঝুঁকে রয়েছেন মডেলিংয়ের দিকে। অবশ্য তার কারণও দেখিয়েছেন তিনি। জানালেন, আমি কিন্তু র‌্যাম্প মডেল ছিলাম না। তবে বিজ্ঞাপন অভিনয় করে বেশ সাড়া পেয়েছি। যে কারণে এখনো মডেলিংয়ে ঝুঁকে রয়েছি। বিজ্ঞাপন আমার একটি ভালো লাগার জায়গা।

নিজের বর্তমান ব্যস্ততার কথা জানিয়ে আফ্রি বলেন, এর মধ্যে মিনারের ‘ঘুড়ি’ শিরোনামের একটি মিউজিক ভিডিওতে অভিনয় করলাম। মারুফ হাসান প্রেমনের নির্দেশনায় এতে আমার সঙ্গে ছিলেন চ্যানেল আই ফেয়ার অ্যান্ড হ্যান্ডসামের বাঁধন, যা রিলিজ হয়েছে।

এ ছাড়া ফটোশুট, টিভি শো মডেলিং নিয়ে কাজ করছি। তবে আমি এ মুহূর্তে কাজ কম করছি। কারণ, আসছে নতুন বছরের শুরুতেই একটি বড় বাজেটের ওয়েভ সিরিজ করতে যাচ্ছি। ‘টিংটিং’ শিরোনামের এই ওয়েভ সিরিজের জন্য আগামী এক বছরের শিডিউল দিয়েছি। বছরের পুরো সময়টা হয়তো ইউরোপেই থাকা হবে। তাই অন্য কাজ আর হচ্ছে না। বিশেষ করে টিভি নাটক।

এদিকে মুক্তির অপেক্ষায় রয়েছে আফ্রি অভিনীত ‘নীল ফড়িং’ চলচ্চিত্রটি। ইদ্রিস হায়দার পরিচালিত ছবিটি রয়েছে সেন্সরে। এতে তার বিপরীতে রয়েছেন শিপন মিত্র। নিজের চরিত্র নিয়ে আফ্রি জানান, ছবিতে আমার চরিত্রের নাম অবনি। যে মেয়েটি বাবা-মাকে খুব ভালোবাসে। কিন্তু বাবা-মা তাকে খুব একটা সময় দেয় না। একটা সময় সে আসক্ত হয়ে পড়ে তার ছেলে বন্ধুর সঙ্গে। তার সঙ্গে টাইম পাস করার সময় সে চিন্তা করে এটাই লাইফ। এই সিনেমার মূল মেসেজ হলো আমরা কোনো বিষয়ের সঙ্গে সহজেই মিশতে পারি, কিন্তু ছেড়ে আসতে পারি না।

কালো এবং সাদা রং পছন্দ আফ্রির অভিনয়ের আইডল জয়া আহসান। পছন্দের খাবার হায়দরাবাদের বিরিয়ানি ও বাংলা তেহারি। আফ্রি জানান, জয়া আপার অভিনয় আমি সব সময় ফলো করি। তার অভিনয় আমার ভালো লাগে। কিন্তু আফ্রির মিডিয়ায় কাছের কোনো বন্ধু নেই। মিডিয়ার বন্ধু বলতে তার কাছে শুধু সামাজিকতা রক্ষা।

আবার প্রেমও করছেন না তিনি। তবে জানালেন, যদি কখনো এমন কিছু হয়। তবে অবশ্যই সবাইকে জানাব। আমার লুকোচুরির মতো কিছু নেইও। প্রেম করলে সবাইকে জানিয়েই করব।

আফ্রির ভালো সময় যখন সে মায়ের সঙ্গে থাকে। আবার খারাপ লাগে যখন কেউ কথা দিয়ে কথা না রাখে।

এদিকে আফ্রি বেশ কয়েকটি মিউজিক ভিডিওতে অভিনয় করে বেশ সাড়া ফেলেছেন। এর মাঝে প্রায় ১১টি মিউজিক ভিডিওতে মডেল হয়েছেন তিনি। এ ছাড়া আফ্রি অভিনয় করছেন নাঈম তালুকদারের ‘অন্যপথ’ এবং অনন্য মামুনের ‘রোমান্স’ চলচ্চিত্রে। তবে তিনি বেশ আশাবাদী ইভান মনোয়ারের ‘রেড স্টোরি’ শিরোনামের একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নিয়ে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আফ্রি,আফ্রি সেলিনা,মডেলিং,নীল ফড়িং
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close