জয়ার নতুন খবর

প্রকাশ : ০৮ ডিসেম্বর ২০১৮, ১২:৩৯

বিনোদন প্রতিবেদক

দুই বাংলার চলচ্চিত্র দর্শকদের কাছে সমান জনপ্রিয় এক অভিনেত্রী। চলচ্চিত্রবোদ্ধারাও তাকে মূল্যায়ন করেন অন্য দৃষ্টিতে। কিছুদিন আগে তিনি উপহার দিয়েছেন তার অভিনীত ও প্রযোজিত বহুল আলোচিত ছবি ‘দেবী’। আলোচিত সেই নন্দিত অভিনেত্রী হলেন জয়া আহসান। নতুন বছরে আবার তার প্রোডাকশন হাউস থেকে নতুন ছবি প্রযোজনার কথা জানালেন জয়া।

এ প্রসঙ্গে জয়া আহসান বলেন, ‘দেবী’ ছবিটি মুক্তির পর দেশ ও বিদেশে বেশ সফলতা পেয়েছি। দর্শকরা এ ছবিটি গ্রহণ করেছেন। প্রযোজক হিসেবে এ সফলতা শুধু আমার একার না, টিমের সবার। ‘হরর’ ঘরানার এ ছবির পর নতুন ছবি প্রযোজনার সিদ্ধান্ত নিয়েছি। বর্তমানে নতুন ছবিটি নিয়ে প্রি-প্রোডাকশনের কাজও শুরু করেছি। নতুন বছরে ছবির নামসহ কলাকুশলীর নাম সবাইকে জানাব।

নতুন ছবির গল্প সম্বন্ধে তিনি বলেন, প্রথমটি ‘হরর’ ঘরানার ছিল। এবারের ছবিটি নতুন স্বাদের হবে, যা বাংলাদেশের মানুষরা এখনো সেভাবে বড় পর্দায় দেখেননি। এ বিষয়ে একটু চমক রয়েছে। এখনই এটা জানাতে চাই না। আরো কিছুদিন পর জানাব। আপাতত নতুন ছবি প্রযোজনা করতে যাচ্ছি—এটাই সংবাদ থাক।

অন্যদিকে, বাংলাদেশে মুক্তি পেতে যাচ্ছে জয়া অভিনীত কলতাতার ছবি ‘বিসর্জন’। ‘বিসর্জন’ ছবিটি ভারতে মুক্তি পেয়েছিল গত বছরের ১৪ এপ্রিল। ভারতের ৬৪তম জাতীয় চলচ্চিত্র উৎসবে সেরা ছবির পুরস্কার পেয়েছিল ‘বিসর্জন’। এ ছাড়া এ ছবির জন্য জিও ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস পেয়েছেন জয়া আহসান। এই ছবির জন্য তিনি সমালোচক এবং জনপ্রিয়-দুই ক্যাটাগরিতেই ‘সেরা অভিনেত্রী’র মনোনয়ন পেয়েছিলেন। তবে, পুরস্কার জিতেছেন জনপ্রিয় বিভাগে।

সম্প্রতি কলকাতায় ‘বিসর্জন’ ছবির সিক্যুয়েল ‘বিজয়া’র পোস্টার উদ্বোধন হয়েছে। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত হন ছবির দুই অভিনয়শিল্পী আবির চট্টোপাধ্যায় ও জয়া আহসান। আরো ছিলেন পরিচালক ও অভিনয়শিল্পী কৌশিক গাঙ্গুলি। এ ছাড়া কলকাতার বেশ কয়েকটি নতুন কাজ নিয়ে কথা হচ্ছে তার। এর মধ্যে নতুন বছরের শুরুতে কলকাতায় নতুন তিনটি ছবির কাজ শুরু করবেন বলেও জানান জয়া আহসান।

পিডিএসও/তাজ