reporterঅনলাইন ডেস্ক
  ০৬ ডিসেম্বর, ২০১৮

হাসপাতালে কাঙ্গালিনী সুফিয়া

বাংলাদেশের জনপ্রিয় লোকসংগীত শিল্পী কাঙ্গালিনী সুফিয়া নিজ বাসায় গুরুতবর অসুস্থ বোধ করলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। গত মঙ্গলবার থেকে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে তিনি চিকিৎসাধীন রয়েছেন।

গুণী এই শিল্পীর অসুস্থতার খবর জানতে চাইলে তার বড় মেয়ে পুষ্প বলেন, মা এখন কথা বলতে পারছেন না। চিকিৎসকরা মায়ের কিডনি এবং হার্টের সমস্যার কথা বলছেন। কিন্তু এ সমস্যাগুলো মায়ের এতদিন ছিল না। সমস্যা ছিল মাথায়। এখন বয়সজনিত কারণে বিভিন্ন সমস্যা দেখা দিচ্ছে। কি করবো, কিছুই বুঝতে পারছি না।

তিনি আরো বলেন, দু’দিন ধরেই আমরা পরিবারের চার-পাঁচজন লোক মায়ের সঙ্গে আছি। হাসপাতাল থেকে খাবার দেয়ার নিয়ম না থাকায় বাইরে থেকে কিনে খেতে হচ্ছে। যা আমাদের জন্য খুবই কষ্টকর। পরিস্থিতির শিকার হয়ে কথাগুলো বলতে বাধ্য হচ্ছি।

তার মেয়ে আরো বলেন,হাসপাতালে চিকিৎসার্থে আমাদের রীতিমতো হিমশিম খেতে হচ্ছে। দেশবাসী সাহায্যের হাত বাড়িয়ে দিলে, আমরা মায়ের উন্নত চিকিৎসা করাতে পারতাম।’

‘কোন-বা পথে নিতাইগঞ্জে যাই’, ‘পরাণের বান্ধব রে, বুড়ি হইলাম তোর কারণে’, ‘নারীর কাছে কেউ যায় না’, ‘আমার ভাঁটি গাঙের নাইয়া’ প্রভৃতি গানের মাধ্যমে মাটি-মানুষের মন জয় করেন কাঙ্গালিনী সুফিয়া।

বাংলাদেশ শিল্পকলা একাডেমির সাবেক ডিজি মুস্তাফা মনোয়ার তাকে কাঙ্গালিনী উপাধি দেন। তারপর থেকে সুফিয়া খাতুন বদল করে দেশব্যাপী কাঙ্গালিনী সুফিয়া নামে পরিচিত হন তিনি।

বাউল গানের শিল্পী কাঙ্গালিনী সুফিয়া বিভিন্ন ধরনের প্রায় ৩০টি জাতীয় ও ১০টি আন্তর্জাতিক পুরস্কার লাভ করেছেন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কাঙ্গালিনী সুফিয়া,গুরুতর অসুস্থ,হাসপাতাল,লোকসংগীতশিল্পী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close