reporterঅনলাইন ডেস্ক
  ২২ নভেম্বর, ২০১৮

রণবীর দীপিকার বিয়ে নিয়ে অভিযোগ

বলিউডের তারকাজুটি রণবীর সিং ও দীপিকা পাড়ুকোনের বিয়ে ধর্মীয় রীতিতে হয়নি বলে অভিযোগ তুলেছেন শিখ ধর্মগুরুরা।

তাদের দাবি, ‘আনন্দ করাজ সেরিমনি’ গুরুদুয়ারার বাইরে কোনোভাবেই সম্ভব নয়। তাই রণবীর-দীপিকার বিয়ে ধর্মমতে সিদ্ধ নয়। কারণ শিখ রীতিতে গ্রন্থসাহেব গুরুদুয়ারার বাইরে নিয়ে যাওয়ার নিয়ম নেই। তাই দীপিকা-রণবীর এভাবে বিয়ে করে ধর্ম অবমাননা করেছেন।

অন্যদিকে দীপিকা-রণবীরের বিরুদ্ধে ধর্মীয় অবমাননার অভিযোগ করেছে ইতালির একটি শিখ ধর্মীয় সংগঠন। বিষয়টি নিয়ে সুবিচার চেয়ে তারা শিখদের সর্বোচ্চ সংগঠন ‘অকাল তখত’-এর দ্বারস্থ হয়েছে। ‘অকাল তখত’-এর প্রধান জানিয়েছেন, বিষয়টি নিয়ে কোনো অভিযোগ এলে তা খতিয়ে দেখবে পাঁচ ধর্মগুরু।

‘অকাল তখত’-এর প্রধান জানান, গুরুদুয়ারার বাইরে নিয়ে যাওয়া মানে অকল তখতের হুকুমের বিরুদ্ধে যাওয়া। কারণ এই ‘আনন্দ করাজ সেরিমনি’ গুরুদুয়ারার মধ্যেই হয়।

উল্লেখ্য, ইতালির লেক কেমোতে গত ১৪ ও ১৫ নভেম্বর বিয়ের পিঁড়িতে বসেন রণবীর সিং ও দীপিকা পাড়ুকোন। কঙ্কনি ও সিন্ধি রীতিতে দুদিনে দুবার বিয়ে হয় এই জুটির। ইতালিতে বিয়ের পর্ব সম্পন্ন করে মুম্বাইয়ে ফিরেছেন রণবীর-দীপিকা। চলতি মাসেই তাদের দুটি বিবাহোত্তর সংবর্ধনা আয়োজন রয়েছে। প্রথমটি গতকাল ২১ নভেম্বর বেঙ্গালুরুতে পরিবার ও বন্ধুদের নিয়ে অনুষ্ঠিত হয়েছে।

আগামী ২৫ নভেম্বর মুম্বাইয়ে বলিউডের স্বজনদের জন্য হবে দ্বিতীয় আয়োজন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রণবীর সিং,দীপিকা পাডুকোন,বিয়ে
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close