শিল্পীর জীবনের শ্রেষ্ঠ অর্জন তো সম্মানই : রুনা লায়লা

প্রকাশ : ১৭ নভেম্বর ২০১৮, ১২:৩৮

অনলাইন ডেস্ক

উপমহাদেশের বরেণ্য সংগীতশিল্পী রুনা লায়লার জন্মদিন আজ। তবে এবারের জন্মদিনটি তিনি কলকাতায় একটি পারিবারিক অনুষ্ঠানে অংশগ্রহণের মধ্য দিয়েই পার করবেন বলে জানান।

সেই পারিবারিক অনুষ্ঠানে যোগ দিতে গতকাল শুক্রবার সন্ধ্যায় কলকাতার উদ্দেশে রওনা হন রুনা লায়লা। সেখানে পারিবারিক অনুষ্ঠানে দুদিন থেকে আগামী ১৯ নভেম্বর ঢাকায় ফেরবেন। ঢাকায় একদিন অবস্থান করে ২১ নভেম্বর লন্ডনের উদ্দেশে রওনা হবেন। ৭ ডিসেম্বর পর্যন্ত লন্ডনে অবস্থান শেষে আবার ৮ ডিসেম্বর ঢাকার উদ্দেশে রওনা হবেন রুনা লায়লা।

জন্মদিন প্রসঙ্গে রুনা লায়লা বলেন, এবারের জন্মদিনে চাইলেও আর ঢাকায় থাকতে পারিনি। একটি পারিবারিক অনুষ্ঠানে অংশ নিতে কলকাতায় আসতে হয়েছে। তবে জন্মদিনে আমি আমার মুরুব্বিদের কাছ থেকে আশীর্বাদ কামনা করছি। সবাই আমার জন্য দোয়া করবেন, যাতে আমি সুস্থ থাকি, ভালো থাকি।

আরো ভালো ভালো কিছু গান যেন গাইতে পারি। যতটা দিন বাঁচি যেন সম্মান নিয়ে বাঁচতে পারি। কারণ, একজন শিল্পীর জীবনের শ্রেষ্ঠ অর্জন তো সম্মানই।’

এদিকে রুনা লায়লা গত ১২ নভেম্বর দ্বিতীয়বারের মতো শ্রেষ্ঠ করদাতার পুরস্কার পেলেন। সেদিন তিনি অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের কাছ থেকে ‘সেরা করদাতা’র পুরস্কার গ্রহণ করেন।

পিডিএসও/তাজ