reporterঅনলাইন ডেস্ক
  ২০ অক্টোবর, ২০১৮

নিথর দেহে চট্টগ্রামে ফিরলেন আইয়ুব বাচ্চু

বাংলাদেশের কিংবদন্তি সংগীতশিল্পী আইয়ুব বাচ্চুর মরদেহ চট্টগ্রামে পৌঁছেছে। চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে সকাল ১০টা ৫৫ মিনিটে আইয়ুব বাচ্চুর মরদেহ নিয়ে আসা ইউএস বাংলার উড়োজাহাজটি অবতরণ করে।

বিমানবন্দরে আইয়ুব বাচ্চুর মরদেহ গ্রহণ করেছেন চট্টগ্রামের মেয়র আ জ ম নাসির উদ্দীন। আইয়ুব বাচ্চুর মরদেহের সঙ্গে ঢাকা থেকে গেছেন তার স্ত্রী, ছেলেমেয়ে আর স্বজনেরা।

চট্টগ্রাম নগরীতে জানাজা শেষে আজ আইয়ুব বাচ্চুর নানাবাড়ি চট্টগ্রামের মাদারবাড়িতে নিয়ে যাওয়া হবে জনপ্রিয় এই সংগীত শিল্পীকে।

আজ বাদ আছর জমিয়তুল ফালাহ মসজিদ মাঠে অনুষ্ঠিত হবে তার চতুর্থ নামাজে জানাজা। জানাজা শেষে বিকেলে চৈতন্যগলি কবরস্থানে মায়ের কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হবেন উপমহাদেশের এই শ্রেষ্ঠ গিটারিস্ট।

মাদারবাড়িতে কিংবদন্তি এই শিল্পীকে সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদন, জানাজা ও দাফনের সমস্ত প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে জানিয়েছে স্থানীয় পুলিশ কর্মকর্তা জাহাঙ্গীর হোসেইন।

এর আগে আইয়ুব বাচ্চুর মরদেহ প্রথমে সড়কপথে নেয়ার কথা থাকলেও পরে ওই সিদ্ধান্ত পরিবর্তন করা হয়।

বাংলাদেশের ব্যান্ড সংগীতের অঙ্গনে ‘গিটারের জাদুকর’ হিসেবে খ্যাত আইয়ুব বাচ্চু গত বৃহস্পতিবার ভোরে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। তার বয়স হয়েছিল ৫৬ বছর। বাচ্চু ছিলেন একাধারে গীতিকার, সুরকার ও প্লেব্যাক শিল্পী। চার দশক বাংলাদেশের তরুণদের গিটারের মূর্ছনায় মাতিয়ে রেখেছিলেন তিনি।

১৯৬২ সালের ১৬ আগস্ট চট্টগ্রামে জন্ম নেওয়া আইয়ুব বাচ্চুর শৈশব-কৈশোরের অনেকটা সময় নানা বাড়িতেই কেটেছে। তাকে শেষবার দেখতে সেই বাড়িতেই ভিড় করেছেন বন্ধু, স্বাজন, আত্মীয় আর ভক্তরা।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আইয়ুব বাচ্চু,চট্টগ্রাম,মরদেহ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close